JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

টি২০ এর ফেরিওয়ালা কেভন কুপারের বিস্ময়কর ক্যারিয়ার

ক্রিকেট দুনিয়া 20th Jul 2017 at 11:49pm 766
টি২০ এর ফেরিওয়ালা কেভন কুপারের বিস্ময়কর ক্যারিয়ার

টি২০ ক্রিকেটের সুবাদে কেভন কুপারকে চিনেন না এমন ক্রিকেটপ্রেমী কমই আছে। বিপিএল, পিএসএল, সিপিএল, আইপিএল সহ খেলেছেন আরো অনেক টি২০ ক্রিকেটের জনপ্রিয় লীগ।

কিন্তু সবচেয়ে অবাক করা বিষয় যে, বয়স বর্তমানে ২৮ চললেও আন্তর্জাতিক ক্রিকেটে এখনো অভিষেক হয়নি কুপারের, যা বিস্ময়কর। কেননা জাতীয় দলে সুযোগ না পেলে সেসব ক্রিকেটার সারা বিশ্বের বড় বড় টি২০ লীগ গুলোতে, বিশেষ করে আইপিএল/বিপিএলে সুযোগ পাওয়া কঠিনই। তারপরও টি২০ লীগগুলোর অন্যতম সেরা ক্রিকেটার তিনি। আন্তর্জাতিক ক্রিকেটের বড় বড় তারকাদের চেয়ে তার জনপ্রিয়তা ও পরিচিতিও কম নয়।

টি২০ স্পেশালিষ্ট হিসেবেই খেলেন কুপার। তাই প্রথম শ্রেণীর ম্যাচ তথা চার দিনের ম্যাচ খেলেন মাত্র ২টি। ৫৮ রান বেস্টে ৮৩ রান করেছেন। উইকেট পেয়েছেন মাত্র ১টি।

১৯টি লিষ্ট এ ম্যাচ খেলে ৬২ রান বেস্টে ১৮৫ রান করেছেন মাত্র। বল হাতে ৫ উইকেট বেস্টে নিয়েছেন ২৩ উইকেট।

টি২০ ক্রিকেটই কুপারের সেরা ফরম্যাটে। এই ফরম্যাটে এ পর্যন্ত ১৪৯টি ম্যাচ খেলে ৩২ রান বেস্টে করেছেন ৬১১ রান। বল হাতে ৫ উইকেট বেস্টে নিয়েছেন ১৭৬ উইকেট, যা টি২০ ক্রিকেটে সেরা ক্রিকেটের অংশ।

আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি, কিন্তু সারা বিশ্বের টি২০ লীগ ধাপিয়ে বেড়াচ্ছেন, কেভন কুপার ছাড়া এমন একজনও ক্রিকেটার নেই আর ক্রিকেট বিশ্বে।

কুপার তার নিজ দেশের জাতীয় দলে খেলার সুযোগ ঠিক কখন পাবেন, তা নিশ্চিত নয়। বর্তমান বয়সও ২৮ বছর। আদৌ আর জাতীয় দলে সুযোগ পাবেন নাকি ক্যারিয়ারের শেষ পর্যন্ত টি২০ ক্রিকেটের ফেরিওয়ালা হয়েছে সারা বিশ্ব ধাপিয়ে বেড়াবেন, তা সময়ই বলে দেবে।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)