JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

অস্ট্রেলিয়ার না আসার খবর উড়িয়ে দিলো বিসিবি

ক্রিকেট দুনিয়া 22nd Jul 2017 at 7:21pm 164
অস্ট্রেলিয়ার না আসার খবর উড়িয়ে দিলো বিসিবি

সূচি চূড়ান্ত হয়ে গেছে, এমনকি বাংলাদেশ সফরে দুই টেস্টের জন্য দলও ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। তবু কাটছে না সংশয়ের মেঘ। আর্থিক দাবি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে চলমান ঝামেলা দিনে দিনে যেন জটিল হচ্ছে আরও। যার প্রভাব পড়ছে তাদের বাংলাদেশ সফরের ওপরও।

সমস্যার সমাধান না হওয়ায় বাংলাদেশ সফরের আগে সিএ তাদের নিরাপত্তা পর্যবেক্ষক দল না পাঠানোর বার্তা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পাঠিয়েছে বলে শুক্রবার ছেপেছিল ক্রিকেটবিষয়ক একটি ওয়েসবাইট। যদিও বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী উড়িয়ে দিয়েছেন খবরটি। তাদের কাছে সিএ থেকে কোনও ধরনের বার্তা আসেনি বলেও নিশ্চিত করেছেন তিনি।

সিএ ও এসিএ’র দ্বন্দ্ব চলছে বেশ কিছু দিন ধরে। গত মাসে চুক্তির মেয়াদ শেষে ‘বেকার’ হয়ে যাওয়া ক্রিকেটারদের দাবি, বোর্ডের লভ্যাংশ দিতে হবে তাদের। সিএ যেটা দিতে রাজি না হওয়ায় নতুন চুক্তি স্বাক্ষর হয়নি এখনও। এই ঝামেলা মেটাতে গত সপ্তাহে আলোচনায় বসে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ও ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। ওই আলোচনা ভেস্তে গেছে বলে খবর ‘ক্রিকইনফো’র।

যাতে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার না আসার সম্ভাবনা জোরালো হয়েছে বলেও ইঙ্গিত ছিল সংবাদমাধ্যমটির খবরে। আগামী সোমবার সিএ ও এসিএ’র প্রতিনিধিদের নিরাপত্তা বিষয়ে ‘রুটিন সফর’ করার কথা বাংলাদেশে। তবে ‘ক্রিকইনফো’র প্রতিবেদন অনুযায়ী, সিএ এই সফর ‘নাও হতে পারে’ বলে বার্তা পাঠিয়েছে বিসিবির কাছে।

যদিও এই ধরনের কোনও বার্তাই পায়নি বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন। আর ঠিক সময়েই অস্ট্রেলিয়ার পর্যবেক্ষক দল বাংলাদেশে আসবে বলে জানিয়েছেন তিনি, ‘এই ধরণের কোনও কথাই হয়নি। আমরা এখনও আশাবাদী।

২৫ জুলাই অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল বাংলাদেশে আসছে। এবার তারা আসছে লজিস্টিক সাপোর্ট দেখতে। তাদের আসার অর্থ হচ্ছে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের সম্ভাবনা রয়েছে। বিষয়টি ইতিবাচক। আমরা আশা করছি অস্ট্রেলিয়া দল যথাসময়ে বাংলাদেশ সফরে আসবে।’

বিসিবি আশার কথা শোনালেও আর্থিক দাবি নিয়ে অস্ট্রেলিয়ান বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে চলমান ঝামেলা ঠিক না হলে স্টিভেন স্মিথরা শেষ পর্যন্ত আসবেন কিনা, সেই সংশয় দূর হচ্ছে না কোনোভাবেই। বিশেষ করে, দিন কয়েক আগে যেখানে অস্ট্রেলিয়া ‘এ’ দল একই ঝামেলায় যায়নি দক্ষিণ আফ্রিকা সফরে।

তাহলে শেষ পর্যন্ত যদি অস্ট্রেলিয়ান না আসে, বিকল্প কোনও পরিকল্পনা কি ভেবে রেখেছে বিসিবি? এই প্রশ্নকে স্রেফ উড়িয়ে দিলেন বিসিবির এই কর্তা, ‘এই প্রশ্ন আসার কোনও সুযোগই নেই। কারণ সূচি অনুযায়ীই তারা আসবে বলে আমাদের বিশ্বাস।’

কিন্তু সিএ বার্তা পাঠিয়েছে বলে যে খবরটা উড়াউড়ি করছে? এই প্রশ্নের উত্তরে কোনও মন্তব্য করতে রাজি হলেন না নিজামউদ্দিন, শুধু বললেন, ‘ওরা যা বলছে, সেটা নিয়ে আসলে আমাদের কোনও মন্তব্য করা ঠিক হবে না। আমাদের কাছে এ ধরনের কোনও খবর নেই।’

সূত্রঃ বাংলা ট্রিবিউন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)