JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

এই সময়ে ত্বকের পরিচর্যায় কিছু টিপস

রূপচর্চা/বিউটি-টিপস 22nd Jul 2017 at 7:29pm 129
এই সময়ে ত্বকের পরিচর্যায় কিছু টিপস

শরীর ও মনের সুস্থতার পাশাপাশি ত্বকের সুস্থতা নিশ্চিত করা জরুরি। কারণ সুস্থ ও সুন্দর ত্বকই পারে আপনার বাহ্যিক সৌন্দর্য ফুটিয়ে তুলতে। আবার অনেক সময় ভুলভাল রূপচর্চার কারণে ত্বকের সৌন্দর্য অনেকটাই মলিন হয়ে যায়। তাই চলুন জেনে নেই এই সময়ে ত্বকের যত্ন নিতে কোন বিষয়গুলোর দিকে খেয়াল রাখবেন।

স্ক্রাবার: ঘরোয়া বডি স্ক্রাবারের জন্য ৬ চামচ আপেল কুঁচি, ৪ চামচ মটর ডাল, ২ চামচ লেবুর রস, ২ চামচ মিল্কি পাউডার, ৪ চামচ মাখন মিশ্রণ করে সারা শরীরে লাগান। ৩০ মিনিট পর হাল্কা কুসুম পানিতে ঘষে তুলে নিন। এরপর ঠান্ডা পানি দিয়ে গোসল করুন।

ক্লিনজিং: দূষণজনিত কারণে বা ত্বকের সিবেসিয়াস গ্লান্ড নিঃসৃত তেলের জন্য ত্বকের উপরিভাগে ময়লা জমে, যা ত্বকের ক্ষতি করে। দিনে দু’বার তাই ত্বক পরিষ্কার করা দরকার। ক্লিনজার হিসেবে ব্যবহার করতে পারেন বেসন, দুধের সরের সঙ্গে দু’ফোটা লেবুর রস ও আটার ভুসির মিশ্রণ। এতে ত্বক পরিষ্কার হয়ে যাবে খুব তাড়াতাড়ি।

টোনিং: পুদিনার রস ও শসার রস ভালো টোনার। তাই নিয়মিত ব্যবহারের ফলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

শুষ্ক ত্বকের প্যাক: নারকেল বাটা ১ টেবিল চামচ, পাকা কলা ১ টেবিল চামচ একসঙ্গে মেশান। বেশ ঘন লেই তৈরি করে মুখে লাগান। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

হাত ও পিঠের ত্বকের প্যাক: ১ চামচ কাঠ বাদাম গুঁড়া, আধা চামচ মধু, আধা চামচ সাদা চন্দন, ডিমের সাদা অংশ মিশিয়ে সমস্ত হাত ও পিঠে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

পায়ের যত্নে: অলিভ অয়েল, মুলতানি মাটি এবং সিদ্ধ টমেটো মিশ্রণ করে পায়ের পাতায় লাগিয়ে রাখুন, ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক সপ্তাহে দু’দিন লাগান। এতে পায়ের ত্বক নরম হয়ে যাবে। পায়ের খসখসে ভাব আস্ত আস্তে কমে আসবে।

তৈলাক্ত ত্বকের প্যাক: মুলতানি মাটির সঙ্গে ডিমের সাদা অংশ মিশিয়ে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

স্বাভাবিক ত্বকের প্যাক: গাজরের রসের সঙ্গে পরিমাণ মতো কেওলিন পাউডার মিশিয়ে প্যাক লাগান। মুখে, গলায় লাগিয়ে রাখুন ২০ মিনিট। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)