JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

৩ দিনেই শতকোটি ছাড়াল শাহরুখের ‘ফ্যান’

সিনেমা জগৎ 19th Apr 2016 at 12:51pm 188
৩ দিনেই শতকোটি ছাড়াল শাহরুখের ‘ফ্যান’

গত ১৫ এপ্রিল ভারতে প্রায় সাড়ে ৩ হাজার এবং ভারতের বাইরে ১১ শত পর্দায় মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘ফ্যান’। আর মুক্তির প্রথম তিন দিনেই বিশ্বব্যাপী ১০০ কোটির ওপরে আয় করেছে সিনেমাটি।

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত বলিউড সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে দ্রুত এ মাইলফলক অর্জন করেছে সিনেমাটি। এর আগে অক্ষয় অভিনীত ‘এয়ারলিফট’ সিনেমাটি ছিল চলতি বছরের সবচেয়ে দ্রুত ১০০ কোটির ঘরে পৌছান সিনেমা। ‘ফ্যান’ সিনেমাটি প্রথম তিন দিনে শুধুমাত্র ভারতে আয় করেছে ৭৪.৭৯ কোটি রুপি (নিট ৫২.৩৫) এবং ভারতের বাইরে আয় করেছে ৪৩ কোটি রুপি। সব মিলিয়ে তিন দিনে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ১১৭.৭৯ কোটি রুপি। এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

বলিউডের চেয়ে বাইরের দেশেই ভালো ব্যবসা করছে ফ্যান। এ নিয়ে দেশের বাইরে শাহরুখের সাতটি সিনেমা প্রথম তিন দিনে ৫০ লাখ রুপি আয় অতিক্রম করল। এর আগে মাই নেম ইজ খান, রা.ওয়ান, ডন টু, চেন্নাই এক্সপ্রেস, হ্যাপি নিউ ইয়ার এবং দিলওয়ালে এ মাইলফলক অতিক্রম করেছিল।

মুক্তির পর থেকেই দর্শক এবং সমালোচকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছে সিনেমাটি। শুক্রবার মুক্তির প্রথম দিন সিনেমাটির আয় ছিল ১৯.২০ কোটি রুপি। এরপর অবশ্য দ্বিতীয় দিনে আয় কিছুটা কমে যায়। শনিবার সিনেমাটি বক্স অফিসে তুলে নেয় ১৫.৪০ কোটি রুপি। রোববার ছুটির দিন হলেও ফ্যান বক্স অফিসে তুলেছে ১৭.৭৫ কোটি রুপি। সব মিলিয়ে ৫২.৩৫ কোটি রুপি। এমনটাই তথ্য জানিয়েছেন বক্স অফিস বিশ্লেষক তরুণ আদর্শ।

যদিও ফ্যান সিনেমাটির প্রথম তিন দিনের আয় শাহরুখ অভিনীত অন্যান্য সিনেমার চেয়ে কম তবুও প্রথম উইকেন্ডে সবচেয়ে বেশি আয়ের তালিকায় ঠিকই জায়গা করে নিতে সক্ষম হয়ে এ সিনেমা।

‘ফ্যান’ সিনেমাটিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। সিনেমায় পরিচালক মনীশ শর্মা তুলে ধরেছেন ২০ বছর বয়সি এক ভক্তের কাহিনি। যে কিনা সুপারস্টার আরিয়ান খান্নার একজন অন্ধ ভক্ত। গৌরব নামের এ ভক্তের খাওয়া, ঘুম, চলাফেরা এমনকি চেহারাও আরিয়ান খান্নার মতো।

আরিয়ান খান্না এবং গৌরব দুইটি চরিত্রেই অভিনয় করেছেন শাহরুখ খান। শাহরুখ ছাড়াও সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করছেন ওয়ালুসা ডি’সুজা, শ্রিয়া পিলগাওকার, দীপিকা আমিন এবং যোগেন্দ্র টিকু।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 5.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)