JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

আইকন হতে চাননি মাশরাফি

ক্রিকেট দুনিয়া 23rd Jul 2017 at 10:01pm 390
আইকন হতে চাননি মাশরাফি

আইকন ক্রিকেটার হিসেবে বিপিএলের পঞ্চম আসর মাতাবেন মাশরাফি বিন মুর্তজা। মাশরাফি বিন মুর্তজার নতুন দল রংপুর রাইডার্স। রোববার বিকেলে রংপুর রাইডার্সের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সই করেন মাশরাফি।

চুক্তি স্বাক্ষরে দুই পক্ষই সন্তুষ্ট। তবে মাশরাফি বিন মুর্তজা জানালেন, এবারের বিপিএলে তিনি নিজেকে আইকন ক্রিকেটার হিসেবে রাখতে চাননি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে এ অনুরোধও করেছিলেন। কেন? উত্তরটা শুনুন জাতীয় দলের ওয়ানডে অধিনায়কের মুখ থেকেই,‘আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে আমার কোনো ক্যারিয়ার নেই। আমি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছি। নিজেকে আর সেভাবে বড় পরিসরে গ্রহণও করছি না। বিপিএল ঘরোয়া টুর্নামেন্ট।সেজন্য আমি চেয়েছি আমাদেরই কোনো ক্রিকেটারকে তুলে আনতে, যার ভবিষ্যতে আছে আন্তর্জাতিক ক্রিকেটে। আমি তাকে এগিয়ে নিতে, তার মনোবল বৃদ্ধি করতে নিজে থেকেই আইকন না থাকার সিদ্ধান্ত নিয়ে বিসিবিকে বলেছিলাম।’

মাশরাফির সিদ্ধান্ত সময়পোযাগী হলেও টুর্নামেন্টের বিবেচনায় গ্রহণযোগ্য নাও হতে পারে। টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ হলেও বাংলাদেশ ক্রিকেটের সবথেকে সিনিয়র তারকা মাশরাফি। তাকে বাদ দিয়ে আইকন চিন্তা করাও কঠিন।

এবারের বিপিএলে পাঁচ বিদেশী ক্রিকেটারকে ম্যাচে খেলানোর পরিকল্পনা করছে বিপিএল গভর্নিং কাউন্সিল। বিষয়টি নিয়ে সরাসরি কোনো উত্তর দেননি মাশরাফি। তবে দেশী ক্রিকেটারদের নিয়ে বলেছেন,‘দেশী ক্রিকেটার যে দলে সবথেকে বেশি ভালো খেলে তাদের জয়ের সম্ভাবনা বেশি থাকে। এবার পাঁচজন হলে দৃশ্যপট পরিবর্তন হতে পারে। দেশের খেলোয়াড়দের অবদান কেমন হবে সেটাও বুঝতে পারা কঠিন।’

রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক জানিয়েছেন, বিপিএল গভর্নিং কাউন্সিলকে এরই মধ্যে তারা জানিয়েছে, চার বিদেশী ক্রিকেটার নিয়ে মাঠে নামার পক্ষে রংপুর। তার দাবি, আরও চার ফ্র্যাঞ্চাইজি চার বিদেশী ক্রিকেটার ম্যাচে খেলানোর জন্য বিপিএল গভর্নিং কাউন্সিলকে জানিয়েছে।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)