JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

পারল না ভারত, ইংল্যান্ডের ঘরে বিশ্বকাপ

ক্রিকেট দুনিয়া 24th Jul 2017 at 8:42am 332
পারল না ভারত, ইংল্যান্ডের ঘরে বিশ্বকাপ

এবারেও হল না! বাঙালির বিশ্বজয়ের স্বপ্ন এবারেও অপূর্ণ থেকে গেল। সৌরভ গাঙ্গুলি পর ঝুলন গোস্বামী। অনেকেই ভেবেছিলেন সৌরভের যে কীর্তি অধরা থেকে গিয়েছিল সেটাই পূর্ণ করবেন নদিয়ার মেয়ে। তা আর হল না। রবিবার লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে নয় রানে হেরে গেল ভারত। তাই ভারতের ঘরে বিশ্বকাপ ঢোকার অপেক্ষা চলতেই থাকবে।

রবিবার লর্ডসের ময়দানে ইংল্যান্ডের ঝুলনের ‘বিষাক্ত পেসে’ ইংল্যান্ডকে অল্প রানেই বেঁধে রাখে ভারত। ৫০ ওভারে ২২৮ রান তোলে ‘থ্রি লায়নস’। মাঠে উপস্থিত প্রায় সবাই ভেবেছিলেন সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে হারানো ভারত সহজেই এই ম্যাচ জিতে যাবেন। পূর্ণিমা রাউত ও হরমনপ্রীত কউরের ব্যাটে ভর করে ভালই আগাচ্ছিল ভারতীয় ইনিংস। কিন্তু বাধ সাধলেন অ্যানিয়া শ্রুবসোলে।

ভারতীয় ব্যাটারদের একাই শেষ করে দেন এই ডান হাতি পেসার। ৯.৪ ওভারে ৪৬ রান দিয়ে ৬টি উইকেট তুলে নেন তিনি। সেই সঙ্গে ভেঙে দেন সমগ্র ভারতবাসী তথা বাঙালির বিশ্বজয়ের স্বপ্ন। যদি ঝুলনের এটাই প্রথম ফাইনাল নয়। এর আগে ২০০৫ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছিলেন তারা।

লর্ডসের শ্রুবসোলের মতই ২০০৩ ফাইনালে ভারতীয়দের হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে গিয়েছিলেন রিকি পন্টিং। ১৪০ রান করেছিলেন অজি ক্যাপ্টেন। জাহির-শ্রীনাথদের দুঃস্বপ্ন হয়েছিলেন তিনি। ৫০ ওভারে ৩৫৯ রান তুলেছিল অস্ট্রেলিয়া। জবাবে ‘টিম ইন্ডিয়া’গুটিয়ে গিয়েছিল ২৩৪ রানে। -কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)