JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

‘বিতর্কিত’ সানোয়ার-জুপিটার বিপিএলে নিষিদ্ধ

ক্রিকেট দুনিয়া 24th Jul 2017 at 8:33pm 315
‘বিতর্কিত’ সানোয়ার-জুপিটার বিপিএলে নিষিদ্ধ

রংপুর রাইডার্সের প্রাক্তন খেলোয়াড় জুপিটার ঘোষ ও ম্যানেজার সানোয়ার হোসেনকে বিপিএলের পঞ্চম আসরে নিষিদ্ধ করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব সোমবার এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন। বিপিএলে ‘বিতর্কিত’ কাউকে রাখবে না আয়োজকরা। এমন সিদ্ধান্ত থেকেই তাদের দুজনকে নিষিদ্ধ করা হয়েছে।

ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘জুপিটার ঘোষের নাম খেলোয়াড় তালিকায় থাকবে না। আর সানোয়ার (ভাই) কোনো ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সম্পৃক্ত থাকতে পারবেন না। বিপিএলের প্রথম আসরেও তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। আমরা বিপিএলে কোনো বিতর্কিত ব্যক্তিকে রাখব না। দুটো অভিযোগের ক্ষেত্রে আমরা দেখেছি, জুপিটার ঘোষ শৃঙ্খলা ভেঙেছেন। অন্যদিকে অনৈতিক প্রস্তাবের ক্ষেত্রে সানোয়ার ভাইয়ের বিরুদ্ধে আমরা শক্ত কোনো প্রমাণ পাইনি। তবে তিনি প্রথম দুই আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের ম্যানেজার ছিলেন। তখন ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। আমরা চাই না কোনো বিতর্কিত ব্যক্তি বিপিএলের সঙ্গে যুক্ত থাকুক।’

গত বিপিএল চলাকালীন সময়ে হোটেলে নিজ রুমে নারী নিয়ে প্রবেশ করেন ক্রিকেটার জুপিটার ঘোষ। ‘অনৈতিক’ কাজের জন্য বহিষ্কার করা হয় জুপিটার ঘোষকে। এর ২০ দিন পর জুপিটার ঘোষ বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানান, তাকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। তাকে এ প্রস্তাব দেন ম্যানেজার সানোয়ার হোসেন। জুপিটারের দাবি ছিল, বিষয়টি নিয়ে বাইরে আলোচনা করার জন্য দল থেকে বহিষ্কার করা হয়। অন্যদিকে সানোয়ার হোসেন নিজেকে নির্দোষ দাবি করে জুপিটারের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনেন। বিপিএলের আয়োজকরা তাৎক্ষণিকভাবে এ দুজনকে বিপিএল থেকে সাময়িকভাবে নিষিদ্ধ করে এবং তাদের অভিযোগ তদন্ত করে। এবার পুরো বিপিএলেই তারা নিষিদ্ধ থাকবেন।

এ নিয়ে জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সানোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়। তবে তার মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)