JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বাড়তি ওজন কমাবে যে ফলগুলো

সাস্থ্যকথা/হেলথ-টিপস 24th Jul 2017 at 9:58pm 193
বাড়তি ওজন কমাবে যে ফলগুলো

শরীরের ওজন একটু বাড়লেই আমাদের দুশ্চিন্তার পাখায় আরেকটি পালক যুক্ত হয়। কীভাবে বাড়তি ওজন ঝেড়ে ফেলবো তাই নিয়েই বাড়ে দুশ্চিন্তা। আর আমরা তখন শুরু করি নানা প্রচেষ্টা, নানা কসরত। তবে আপনার বাড়তি ওজনটুকু আপনি ঝেড়ে ফেলতে পারেন খাবার খেয়েই। আর সেই খাবারগুলো হচ্ছে কিছু ফল। হ্যাঁ। এমনই কিছু ফল রয়েছে যা খেলে আপনার ওজন বাড়বে না, বরং কমবে। চলুন জেনে নেই-

স্ট্রবেরি: ওজন কমানোর ফলের মধ্যে স্ট্রবেরি অন্যতম। এই ফলে প্রচুর নিউট্রিশনের সঙ্গে রয়েছে অল্প মাত্রায় ক্যালোরি। এছাড়াও প্রতিদিন যে পরিমাণ ফাইবার দরকার তা স্ট্রবেরিতে পর্যাপ্ত পর্যায়ে রয়েছে। এছাড়াও, ভিটামিন সি ও পটাশিয়াম রয়েছে।

কলা: অনেকেই ভাবেন কলা মানেই ফ্যাট। কিন্তু নতুন গবেষণা বলছে কলা কিন্তু ওজন কমাতে খুব সাহায্য করে। কলার মধ্যে রয়েছে প্রচুর পটাশিয়াম, ফাইবার। রয়েছে রোগ প্রতিরোধী শ্বেতসার। যা আসলে দেহের অতিরিক্ত ফ্যাট ঝরাতে সাহায্য করে তাই নয়।

আঙুর: আপনি যদি সবুজ ও লাল আঙুরের মধ্যে যেকোনো একটি খেতে চান, তাহলে আমাদের অ্যাডভাইস গো ফর দ্য রেড। তাতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং সবুজ আঙুরের থেকে বেশি নিউট্র্রিশন রয়েছে।

আপেল: কথায় আছে অ্যান অ্যাপল আ ডে কিপস ডক্টর অ্যাওয়ে। কথায় নয়, ব্যাপারটা সত্যিই কার্যকরী। ঝকঝকে ত্বক, আর স্লিম, ট্রিম চেহারা পেতে ফুড হ্যাবিডে অবশ্যই রাখা উচিত ফলকে। আপেলে রয়েছে ভিটামিন সি, ফাইবার।

পেঁপে: পেঁপে এমন একটি ফল যা আপনি সেদ্ধ, পাঁকা বা রান্না সব অবস্থাতেই খেতে পারেন। এক কাপ পেঁপের মধ্যে ৫৫ ক্যালোরি ও ৩ গ্রাম ফাইবার ও ভিটামিন সি, এ,পটাশিয়াম প্রচুর পরিমাণে রয়েছে।

লেবু : লেবুর জুস খাওয়া বা শুধু লেবু খাওয়া ভীষণ দরকারি। লেবু মধ্যে রয়েছে ভিটামিন সি। স্কিন ঝকঝকে করতে লেবুর জুরি মেলা ভার। মেদ ঝড়াতেও লেবুকে টেক্কা দিতে পারবে না কোনও ফলই। ফল প্রাকৃতিকভাবে মিষ্টি। ডায়েটের ক্ষেত্রে ফলের থেকে ভাল আর কিছুই নেই।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)