JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বিপিএলে সাব্বিরের নতুন ঠিকানা সিলেট

ক্রিকেট দুনিয়া 25th Jul 2017 at 12:52pm 515
বিপিএলে সাব্বিরের নতুন ঠিকানা সিলেট

এক আসর পর নতুন মালিকানায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে ফিরছে সিলেট। তবে সিলেট এবার আর ‘সিলেট রয়্যালস’ নেই। নতুন নাম ‘সিলেট সুরমা সিক্স’ নামে আত্মপ্রকাশ করল ফ্র্যাঞ্চাইজিটি। আসন্ন বিপিএলে দলের আইকন ক্রিকেটার হিসেবে সাব্বির রহমানকে দলে ভেড়াল সিলেট। গতরাতে বিষয়টি নিশ্চিত করেছেন ফ্র্যাঞ্চাইজিটির সমন্বয়ক শফিকুল ইসলাম।

গেল আসরে বিপিএলে রাজশাহীর হয়ে মাঠ মাতান সাব্বির। দুর্দান্ত এক শতক হাঁকিয়ে নিজের নাম নিয়ে আসেন লাইমলাইটে। এ বছর বাংলাদেশ দলের এই মারকুটে ব্যাটসম্যানকে দেখা যাবে সিলেটের জার্সিতে। সাব্বিরকে পেয়ে উচ্ছ্বসিত ফ্র্যাঞ্চাইজিটি।

সিলেট সুরমা সিক্স এর সমন্বয়ক শফিকুল ইসলাম বলেন, ‘আসন্ন বিপিএলের জন্য সাব্বির রহমানকে আমরা আইকন হিসেবে পেলাম। তাকে পেয়ে আমরা খুশি। ভালো কিছুর আশায় আছি।’

টি-টোয়েন্টি ক্রিকেট ব্যাট হাতে দুর্দান্ত সাব্বির। এখন পর্যন্ত ১০৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। যার মধ্যে ৯৪ ইনিংসে ব্যাট করে ২৮.৭১ গড়ে ২২১১ রান ঝুলিতে পুরেছেন সাব্বির। স্ট্রাইক রেটটা ১২২ ছুঁইছুঁই। রয়েছে ১০ টি অর্ধশতক ও ১টি শতক।

অবশ্য বেশ কয়েকদিন ধরে ফর্মে নেই সাব্বির। বিশেষ করে ত্রিদেশীয় সিরি এবং চ্যাম্পিয়নস ট্রফির মত আসরে তিনি ছিলেন নিষ্প্রভ। বাংলাদেশ দলের তিন নম্বর পজিশনে কোনো ব্যাটসম্যানকেই শতভাগ সেট করতে পারেনি টিম ম্যানেজমেন্ট। বিভিন্ন সময়ে বেশ কয়েকজন খেলোয়াড়কে ঘুরিয়ে-ফিরিয়ে তিনে ব্যাটিং করানো হয়। তাতে খুব একটা সাফল্য আসেনি। শেষমেশ সেই জায়গাটা পেয়ে ভালোই আলো ছড়াচ্ছিলেন জাতীয় দলের সুপারম্যান খ্যাত সাব্বির রহমান। পজিশন পাল্টানোর পর সাব্বিরের ব্যাটিংয়ে আসে নৈপুণ্য। বাড়তে থাকে রান তোলার গড়ও।

কিন্তু হঠাৎ উল্টোরথে সাব্বির। জাতীয় দলের হয়ে গেল কয়েকটা ম্যাচে ব্যাট হাতে অন্য এক সাব্বিরকে দেখা যাচ্ছে। যে কারণে চ্যাম্পিয়নস ট্রফিতে সাব্বিরকে তিন নম্বর পজিশন থেকে নামিয়ে ছয়ে আনা হয়েছে। তাতেও জ্বলেনি সাব্বিরের ব্যাট। তার শেষ নয় ইনিংস এমন-০, ১, ৩৫, ৬৫, ০, ২৪ ,৮, ৮ এবং ১৯।

উল্লেখ্য, ৪ নভেম্বর থেকে মাঠে গড়ানোর কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। কিন্তু দিনক্ষণে এসেছে পরিবর্তন। নতুন তারিখ অনুযায়ী বিপিএলের উদ্বোধন ৩১ অক্টোবর আর শুরু হবে ২ নভেম্বর। আর বিপিএলের খেলোয়াড় ড্রাফট অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের মাঝামাঝি। ড্রাফটে প্রতিটি দলকে কমপক্ষে ১৩ জন স্থানীয় খেলোয়াড়কে নিতে হবে। ড্রাফটের তালিকায় থাকা বিদেশিদের মধ্যে কমপক্ষে দুজনকে নিতে হবে।

তথ্যসূত্রঃ ঢাকা টাইমস

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)