JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

অনুরাগ বসু দায়িত্বজ্ঞানহীন পরিচালক : ঋষি কাপুর

বিবিধ বিনোদন 25th Jul 2017 at 1:40pm 100
অনুরাগ বসু দায়িত্বজ্ঞানহীন পরিচালক : ঋষি কাপুর

গত ১৪ জুলাই মুক্তি পেয়েছে জগ্গা জাসুস। ফিল্মটি নিয়ে বক্স অফিসে মিশ্র প্রতিক্রিয়া মিলেছে। ফিল্মটি ‌যে বক্স অফিসে প্রচুর ব্যবসা করেছে এমনটা নয়। তবে ফিল্মটি বক্স অফিসে ‌যে একেবারে বিফল, আবার তাও বলা ‌যাবে না। তবে হ্যাঁ, জগ্গা জাসুস এ রণবীর কাপুরের অভিনয় ‌যে অসাধারণ তা বলার অপেক্ষা রাখে না। ‌

তবে রণবীর কাপুরের বাবা ঋষি কাপুর ফিল্মটি নিয়ে পরিচালক অনুরাগ বসুর ওপর ভীষণ চটেছেন। তাঁর দাবি, ফিল্মটি বিফলে ‌যাওয়ার জন্য পুরোপুরি দায়ী হলেন পরিচালক অনুরাগ বসু।

সম্প্রতি মিড-ডে কে দেওয়া সাক্ষা‌ৎকারে ঋষি কাপুর বলেন, ছবি মুক্তির আগের বুধবার প‌র্যন্ত পরিচালক ফিল্ম মিক্সিং এর কাজ করে গেছেন। ভাবতে পারছেন? সিনেমার সংগীত পরিচালক প্রীতম সিনেমাটি মুক্তির মাত্র এক সপ্তাহ আগে মিউজিকের কাজ শেষ করেছেন।

একে আপনি কী বলবেন বলুন? সিনেমা নিয়ে কারোর কোনো মতামত তিনি নেননি। এখন তিনি সকলের সঙ্গে কথা বলছেন। অথচ, মুক্তির আগে সিনেমাটি কাউকে একবার দেখানোরও প্রয়োজন বোধ করেননি। এমন করছিলেন ‌যেন নিউক্লিয়ার বম্ব বানাচ্ছেন।

আমার ব্যক্তিগত ভাবে ফিল্মটি ভালো খারাপ কিছুই লাগেনি। খালি মনে হয়েছে ফিল্মটি আরও ২০ মিনিট ছোট করা উচিত ছিল। কিন্তু কে কার মতামত নেয়? আমি একতার (কাপুর) সঙ্গে পুরোপুরি সহমত, একতা ‌যখন ও অনুরাগকে তাঁর ফিল্ম থেকে বের করে দিয়েছিল। কারণ, একতার সঙ্গে অনুরাগের ঝামেলা হয়েছিল রাকেশ রোশনের কাইটস (২০১০) বানানোর সময়ই।

অনুরাগ একজন দায়িত্বজ্ঞানহীন পরিচালক। কখনোই কোনো ফিল্ম ঠিক করে শেষ করেন না। এটা গত দুই বছরে তিনবার মুক্তির কথা হয়েছে, অথচ তিনি দেরি করিয়েই গেছেন। পাশাপাশি বেশকিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফিল্মটি না পাঠানোর জন্যও অনুরাগ বসুকে দুষেছেন ঋষি কাপুর।

তিনি বলেন, এটা সিঙ্গাপুর চলচ্চিত্র উৎসবে মুক্তি পেতে দেওয়া হয়নি, কারণ, মুক্তির ৫ দিন আগে সিনেমাটি পাঠাতে হতো তাই। গালফ চলচ্চিত্র উৎসবেও পাঠানো হয়নি কারণ, তাহলে ফিল্মটি বৃহস্পতিবার পাঠাতে হতো।

প্রচন্ত দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ এটা। আপনি ভাবতেই পারেন ‌যে তাজমহল বানাচ্ছেন, কিন্তু ঠিক টাইমে সেটা বানিয়ে উঠতে হবে। এমনকি প্রীতমও মিউজিক করতে দেরি করেছে।

পরে এটা বাচ্চাদের সিনেমার বলে ট্রিট করা হয়েছে। কিন্তু বাচ্চাদের সিনেমাও সময়মতো মুক্তি পাওয়া উচিত, তাদের স্কুলের ছুটিতে। কিন্তু অনুরাগ বসু তৈরি ছিলেন না। অরে এখানে অর্থনীতি ও অঙ্কও কাজ করে। শুধু শিল্প দিয়ে কিছুই হয় না হতে পারে আপনি বিশ্বখ্যাত পরিচালকও ‌যদি হন তাহলেও আপনার সঙ্গে কেউ কাজ করবে না, ‌যদি আপনি দায়িত্বজ্ঞানহীন হোন।

এখানে কেউ টাকা ঢেলেছেন। আমি আপনাকে বিশ্বাস করলাম কিন্তু কী পেলাম? রণবীর এই ফিল্মে টাকা ঢেলেছে, সেটাও ফেরত দেয়নি। এই ফিল্ম থেকে গোবিন্দাকেও বের করে দেওয়া হলো। যদি আপনি গোবিন্দার সঙ্গে কাজ করেবেনই না তো প্রথমে নিয়েছিলেন কেন?

সূত্রঃ কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)