JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ইশান্তের চুল ধরে টেনে নিয়ে যাচ্ছিলেন স্যার!

খেলাধুলার বিবিধ 25th Jul 2017 at 2:28pm 303
ইশান্তের চুল ধরে টেনে নিয়ে যাচ্ছিলেন স্যার!

সেই ছেলেবেলা থেকেই তার মাথায় চুলের বাহার। এখনো দীর্ঘকায় ইশান্ত শর্মার মাথাভরা চুল। কিন্তু স্কুল জীবনে এই সাধের চুলের জন্য শাস্তির মুখেও পড়তে হয়েছে। কতো যন্ত্রণা সইতে হয়েছে। স্কুলের ভাইস-প্রিন্সিপাল একবার তো অ্যাসেম্বলির সময়ই চুল ধরে সবার সামনে টেনে নিয়ে এলেন সামনে। তবু চুলের ওপর এতো ভালোবাসা ইশান্তের। কোনো অবস্থায় লম্বা চুলকে বিসর্জন দেননি।

২০০৭ সালে এই ভারতীয় ফাস্ট বোলারের আন্তর্জাতিক অভিষেক। বোলিং দিয়ে তো বটেই সেই সাথে চোখ মুখ ঢেকে যাওয়া চুলের কারণেও বেশ দৃষ্টি কাড়া খেলোয়াড় হয়ে ওঠেন ইশান্ত। এমন চুল তো আর সবার মাথায় থাকে না!

স্পোর্টসম্যানরা চুলকে ভালোবাসবেন, নানা স্টাইল করবেন, এটাই স্বাভাবিক। কারো থাকবে দীর্ঘ চুল, কারো পনিটেল, কারো বা নানা ঢঙের। তো সবসময় ইশান্তের চুলটা দীর্ঘ। ভারতের একটি টেলিভিশন চ্যানেলে সেই চুলের কারণে স্কুলে ঘটা বিপত্তির কথা জানিয়ে শ্রীলঙ্কা সফরে গেছেন ইশান্ত।

সেই গল্প শুনুন ইশান্তেরই মুখে, 'একেবারে শুরু থেকেই আমার মাথায় লম্বা চুল। এই হেয়ারস্টাইল নিয়ে কতো ঘটনাই না ঘটেছে। আমি যখন স্কুলে, তখনকার একটা ঘটনা।

ততদিনে আমি অনূর্ধ্ব-১৯ দলে খেলে ফেলেছি। সেই সময়ে আমাদের ভাইস-প্রিন্সিপাল একবার লম্বা চুলের ছাত্রদের সবার সামনে চলে আসতে বললেন। আমি চুপচাপ পেছনে দাঁড়িয়ে রইলাম। যদিও আমি ছিলাম সবার চেয়ে লম্বা।'

এরপরই সেই বিব্রতকর ঘটনা। ততদিনে যুব দলে খেলে ফেলে একটু হিরো হিরো অনুভূতি আছে ইশান্তের। কিন্তু ভাইস-প্রিন্সিপালের কাছে ডিসিপ্লিনের বাইরে ওসবের দাম আর কতোটা! ইশান্ত বলে চলেন, 'এরপর তিনি আমার চুল চেপে ধরলেন। ওভাবেই চুল ধরে টানতে টানতে আমাকে অ্যাসেম্বলিতে আনলেন।

আপনি ততদিনে অনূর্ধ্ব-১৯ দলে খেলে ফেলেছেন তারপরও ভাইস-প্রিন্সিপাল আপনার চুল ধরে টানছেন, এটা খুব বিব্রতকর ছিল অবশ্যই। তিনি আপনাকে বাইরে ছুড়েও ফেলছেন! তাও আবার অ্যাসেম্বলিতে।' তারপরও ইশান্ত থেকেছেন অনড়, 'এইসব ঘটার পরও কিন্তু আমি আমার চুল কাটিনি।'

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)