JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

কী নিয়ে কাজ করছেন তাসকিন-মুস্তাফিজ-কামরুল?

ক্রিকেট দুনিয়া 25th Jul 2017 at 11:40pm 448
কী নিয়ে কাজ করছেন তাসকিন-মুস্তাফিজ-কামরুল?

ফিটনেস ট্রেনিংয়ের শেষে জাতীয় দলের পেসাররা এখন যোগ দিয়েছেন বোলিং কোচ কোর্টনি ওয়ালশের ক্লাসে। পেসারদের নিয়ে বিশেষ ক্যাম্প পরিচালনা করছেন ওয়ালশ। তার মতে, এবারই প্রথম পেসারদের নিয়ে দীর্ঘসময় কাজ করার সুযোগ মিলেছে তার। তাই সময়টাকে পুরোপুরি কাজে লাগাতে চাইছেন ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি।

সাম্প্রতিক সময়ে বড় সাফল্য এনে দিতে পারেননি পেসাররা। মাশরাফি বিন মুর্তজা বাদে প্রায় সব পেসারের পারফরম্যান্স ওঠা-নামা করছে। এজন্য স্কিল অনুশীলনের আগে পেসাদের নিয়ে কাজ করছেন ওয়ালশ। যেখানে নিয়মিত মুস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদরা উপস্থিত থাকছেন। জ্বর থেকে সেরে উঠে মাশরাফি বিন মু্র্তজাও যোগ দিয়েছেন। পেসারদের নিয়ে কী কাজ করছেন ওয়ালশ? আজ প্রশ্ন করা হয়েছিল কোচকে। প্রত্যেককে নিয়ে আলাদা-আলাদা কথা বলেছেন ওয়ালশ।

মাশরাফি : আমাদের মধ্যে সচেয়ে অভিজ্ঞ ‘ম্যাশ’। তার কন্ডিশন সম্পর্কে ভালো জ্ঞান রয়েছে। তরুণদের উপদেশ কিংবা টিপস দেওয়া এখন তার কাজ। প্রত্যেকেই তার কাছ থেকে শিখতে মুখিয়ে।

তাসকিন : সে ধারাবাহিক হওয়ার চেষ্টায় আছে। আমি মনে করি, ও যেখানে বল হিট করাতে চাইছে, সেখানে পারছে না। আমরা তার কাছ থেকে ফাস্ট বোলিং প্রত্যাশা করছি, কারণ তার গতি এবং ও সেটা ব্যবহার করতে পারে। তাকে তার আগ্রাসনে কন্ট্রোল করতে হবে। গতিতে সাফল্য পেতে হলে ওকে অবশ্যই সঠিক জায়গায় বল ফেলতে হবে।

মুস্তাফিজ : ইংল্যান্ডে লক্ষ্য করেছি, ও কিছুটা পিছপা হয়ে গিয়েছিল। আমরা তাকে ওপরে তুলে নিয়ে আসার চেষ্টা করছি এবং তার ব্যালেন্স ঠিক করার চেষ্টা করছি। তাকে আরো ধারাল করার চেষ্টা করছি এবং স্টাম্পের কাছ থেকে বল করানোর চেষ্টা করছি। তাকে কী করতে হবে, সেটা সে জানে। তাকে বাহবা দিতে হবে, কারণ সে অনুশীলনে বেশ সিরিয়াস এবং ভালোমতো সবকিছু রপ্ত করছে। ও দারুণ প্রতিভাবান এবং ও নিজেও সেরাটা দিতে ‍মুখিয়ে। আবহাওয়া এখন কাজে ব্যাঘাত করছে। ও অনেকদূর এগিয়ে গেছে। আমি নিশ্চিত ও দারুণ ভাবে ফিরে আসবে। নতুন কোনো বোলিং অ্যাকশন দেওয়া হয়নি, তবে আমরা ওকে ক্রিজে নিয়ন্ত্রিত দেখতে চাই এবং স্টাম্পের কাছ থেকে বল করছে এমন পজিশনে দেখতে চাই। আমি ওর বোলিং অ্যাকশন পরিবর্তন করছি না যতক্ষণ না প্রয়োজন হচ্ছে। তার অপারেশন হয়েছিল। কিছুটা পিছিয়ে পড়েছিল, তবে এখন সে পূর্বের অবস্থায় ফিরে যাচ্ছে। সঠিক পথেই এগিয়ে যাচ্ছে।

কামরুল : ওকে নিয়ে আরো কাজ করতে হবে। ও সব সময় ভালো করতে মুখিয়ে থাকে। ভালো দিক যে, ও দ্রুত সব কিছু আয়ত্তে আনতে পারছে।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)