JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ধর্ষকের বোনকে ধর্ষণ করতে পঞ্চায়েতের নির্দেশ

আন্তর্জাতিক 26th Jul 2017 at 11:51pm 688
ধর্ষকের বোনকে ধর্ষণ করতে পঞ্চায়েতের নির্দেশ

ভয়ংকর এক ঘটনা ঘটেছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুলতানে। সেখানকার পঞ্চায়েত(স্থানীয় পরিষদ) এক তরুণের বিরুদ্ধে ধর্ষণের বিচার করতে গিয়ে শাস্তি হিসেবে তার বোনকে ধর্ষণের রায় দিয়েছে।

বুধবার স্থানীয় পুলিশ জানায়, পঞ্চায়েতের কাছে এক ব্যক্তি অভিযোগ করেন, তার ১২ বছর বয়সী বোনকে তারই চাচাত ভাই ধর্ষণ করেছে।পঞ্চায়েত নির্দেশ দেয়, প্রতিশোধ হিসেবে অভিযুক্তের ১৬ বছর বয়সী বোনকে ধর্ষণ করতে ভুক্তভোগীর ভাইকে নির্দেশ দেয়।

আল্লাহ বখশ নামে স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানায়, ১২ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের শাস্তি সরূপ অভিযুক্ত তরুণের ১৬ বছর বয়সী বোনকে ধর্ষণের নির্দেশ দিয়েছে এক জিরগা(পঞ্চায়েত)। পুলিশ এ ঘটনা জানার পর পঞ্চায়েত নেতাসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে।ঘটনার পর পলাতক মূল অভিযুক্তসহ বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

মুজাফফরাবাদের স্টেশন হাউস অফিসার(এসএইচও) মালিক রশিদ জানান, উভয় ঘটনার জন্য উইমেন ক্রাইসিস সেন্টারে এফআইআর করা হয়েছে।

পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ এই ঘটনার প্রতিবেদন জমা দেয়ার জন্য মুলতান ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার(সিসিপিও)-কে নির্দেশ দিয়েছেন।

২০০২ সালে মুখতার মাই নামে এক নারীকে গণধর্ষণের আদেশ দিয়েছিল এক পঞ্চায়েত। কারণ তার ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছিল। এরপর থেকে পাকিস্তানে এই ধরনের ঘটনা বন্ধে আন্দোলন করে যাচ্ছেন তিনি।

তিনি বলেন, ‘এ ধরনের ঘটনা ২০০২ সালে আমার ওপর যে নির্যাতনের ঘটনা ঘটেছিল তা স্মরণ করিয়ে দেয়।’

পাকিস্তানের দুর্গম এলাকায় গ্রামের মুরব্বিদের নিয়ে গঠিত পঞ্চায়েত বিভিন্ন সমস্যার সমাধান করে থাকেন। দীর্ঘদিন ধরেই পঞ্চায়েত প্রথা চালু রয়েছে দেশটিতে।

তথ্যসূত্রঃ জিও নিউজ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)