JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

সিঙ্গেল ডিজিটে একমাত্র কোহলি

ক্রিকেট দুনিয়া 27th Jul 2017 at 3:59pm 230
সিঙ্গেল ডিজিটে একমাত্র কোহলি

গলে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিন অলআউট হওয়ার আগে সফরকারী ভারত তুলেছে ৬০০ রান। ১০ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করেছেন ওপেনার শিখর ধাওয়ান। আর ১৫৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন তিন নম্বরে নামা চেতশ্বর পুজারা।

রানের পাহাড় গড়লেও ভারতের দলপতি বিরাট কোহলি ফিরেছেন মাত্র ৩ রান করে। শেষ ব্যাটসম্যান (১১তম ব্যাটসম্যান) উমেস যাদব অপরাজিত ছিলেন ১১ রানে। একমাত্র কোহলিই দুই অঙ্কের ফিগারে যেতে পারেননি।

ধাওয়ানের ১৬৮ বলের ইনিংসে ছিল ৩১টি বাউন্ডারির মার। কোনো ছক্কা না হাঁকালেও ১৯০ রানের ইনিংস খেলতে ধাওয়ানের স্ট্রাইকরেট ১১৩’র ওপরে। আরেক ওপেনার অভিনব মুকুন্দ করেন ১২ রান। পুজারা ২৬৫ বলে ১৩টি চারের সাহায্যে করেন ১৫৩ রান।

কোহলি ৩ রানে ফিরলেও আজিঙ্কা রাহানে করেন ৫৭ রান। অশ্বিনের ব্যাট থেকে আসে ৪৭ রান। রিদ্ধিমান সাহা ১৬, রবীন্দ্র জাদেজা ১৫, মোহাম্মদ সামি ৩০ রান করেন। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৪৯ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় ৫০ রান করেন হারদিক পান্ডে।

১৩৩.১ ওভার ব্যাট করে ভারত তোলে পুরো ৬০০ রান। শ্রীলঙ্কার নুয়ান প্রদীপ ৩১ ওভার বল করে ১৩২ রান খরচায় তুলে নেন ৬ উইকেট। ৩ উইকেট পান ১৩১ রান খরচ করা লাহিরু কুমারা। ১৫৯ রানের বিনিময়ে একটি উইকেট পান দলের সেরা স্পিনার রঙ্গনা হেরাথ। ১৩০ রান খরচ করেও কোনো উইকেটের দেখা পাননি দিলরুয়ান পেরেরা। আর ৭ ওভার হাত ঘুরিয়ে ৪১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন দানুসকা গুনাথিলাকা।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)