JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বাংলাদেশ সফরের জন্য আদালতে ক্রিকেট অস্ট্রেলিয়া!

ক্রিকেট দুনিয়া 27th Jul 2017 at 4:02pm 322
বাংলাদেশ সফরের জন্য আদালতে ক্রিকেট অস্ট্রেলিয়া!

দেনা-পাওনার ঝামেলা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও দেশটির ক্রিকেটারদের মাঝে দ্বন্দ্ব চলছেই। প্রায় এক মাসের মতো এমন সমস্যা চললেও বিষয়টি মিটে যাওয়ার কোনো লক্ষণই নেই। আর ক’দিন পরেই দেশটির বাংলাদেশ সফর রয়েছে। তাই ঝামেলা মেটাতে এবার আদালতের শরণাপন্ন হচ্ছে সিএ।

চলতি বছরেই আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে দুটি টেস্ট খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। তাই হাতে সময় খুব একটা নেই। তবে এখনও কোনো সমঝোতায় আসছে না অজি ক্রিকেটাররা। তাই আদালতই সমাধান দিতে পারেন বলে মনে করেন সিএ’র প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

এক সাংবাদিক সম্মেলনে সাদারল্যান্ড বলেন, ‘আমরা বর্তমানে এমন একটি অবস্থায় আছি, যেটি গুরুত্ব দিয়ে বিবেচনা করি উচিত। মাঠে খেলা হওয়াটা জরুরি। খেলোয়াড়দের কাজে ফেরানো উচিত, চুক্তিতে নিয়ে আসা উচিত, শুধু সামনের সফরগুলো নয়, এই মৌসুমে যে রোমাঞ্চকর ক্রিকেট অপেক্ষা করছে, তার দিকে তাকানো উচিত।’

তিনি আরও বলেন, ‘আমরা মনে করি, এসিএ যে প্রস্তাব দিয়েছে, সেটি কেবল বাংলাদেশ সফরকেই ক্ষতিগ্রস্ত করবে না, ক্ষতিগ্রস্ত করবে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের সফর, এমনকি অ্যাশেজ সিরিজকেও।’

এদিকে দ্রুতই সমস্যার সমাধানের আশা করছেন সাদারল্যান্ড। তবে এমনটি না হলে মধ্যস্থতাকারী হিসেবে আদালতের পরামর্শ নেওয়াটা জরুরি হয়ে পড়বে বলে মন্তব্য সাদারল্যান্ডের।

সাদারল্যান্ড আরও যোগ করেন, ‘আমরা চাই দুই পক্ষই একসঙ্গে বসে দ্রুত সমাধান করে ফেলুক। আশা করছি, আগামী সপ্তাহের মধ্যে একটা সমাধান হবে।’

এর আগে গত ৩০ জুন ক্রিকেটারদের সঙ্গে সিএ’র চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। এ কারণে বর্তমানে বেকার হয়ে পড়েছেন ডেভিড ওয়ার্নার-স্টিভ স্মিথসহ ২৩০ জন শীর্ষ অস্ট্রেলীয় ক্রিকেটার।

এই এক মাস ধরে সমস্যার সমাধানে দফায় দফায় বৈঠক করেও সমঝোতায় পৌঁছাতে পারেনি ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠন।

তথ্যসূত্রঃ বাংলা-ট্রিবিউন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)