JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

রানের পাহাড়ে চাপা পড়েছে শ্রীলঙ্কা

ক্রিকেট দুনিয়া 27th Jul 2017 at 7:45pm 201
রানের পাহাড়ে চাপা পড়েছে শ্রীলঙ্কা

গল টেস্টে ভারতের রানের পাহাড়ে চাপা পড়েছে শ্রীলঙ্কা। শিখর ধাওয়ান ও চেতেশ্বর পুজারার দুটি দেরশ ছাড়ানো ইনিংসের সুবাদে প্রথম ইনিংসে ৬০০ রান করেছে ভারত। জবাবে ৫ উইকেটে ১৫৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা।

কার্যত শ্রীলঙ্কা ৬ উইকেট হারিয়েছে। আঙুলে চোট পাওয়া আসেলা গুনারত্নে ব্যাটিং করতে পারবেন না। ফলোঅন এড়াতেই এখনো ২৪৭ রান প্রয়োজন স্বাগতিকদের। বিশেষজ্ঞ ব্যাটসম্যান বলতে কেবল অ্যাঞ্জেলো ম্যাথুস অপরাজিত আছেন ৫৪ রানে। ফলোঅন এড়াতে তার দিকেই তাকিয়ে থাকবে শ্রীলঙ্কা।

ভারতের রান পাহাড়ের জবাব দিতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। দ্বিতীয় ওভারেই মোহাম্মদ শামির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন দিমুথ করুনারত্নে। শ্রীলঙ্কার রান তখন ৭!

এরপর উপুল থারাঙ্গা ও দানুসকা গুনাথিলাকার ব্যাটে শুরুর ধাক্কাটা সামলে ওঠার চেষ্টা করছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় উইকেটে দুজন গড়েছিলেন ৬১ রানের জুটি।

এরপরই আবার জোড়া ধাক্কা। শামির ৪ বলে মধ্যে ফিরে যান গুনাথিলাকা (১৬) ও কুশল মেন্ডিস (০)। দুজনই ক্যাচ দিয়েছেন ধাওয়ানের হাতে।

৬৮ রানেই ৩ উইকেট হারানোর পর দলকে টেনেছেন থারাঙ্গা ও ম্যাথুস। কিন্তু দলের ১২৫ রানে থারাঙ্গা (৬৪) রানআউটে কাটা পড়লে বিপদে পড়ে যায় শ্রীলঙ্কা। দ্রুত রবিচন্দ্রন অশ্বিনের বলে ফিরে যান নিরোশান ডিকভেলাও। তখন ১৪৩ রানেই ৫ উইকেট নেই স্বাগতিকদের। দিলরুয়ান পেরেরাকে নিয়ে দিনের বাকিটা সময় পার করে দেন ম্যাথুস।

এর আগে প্রথম দিনের ৩ উইকেটে ৩৯৯ রান নিয়ে আজ দ্বিতীয় দিন শুরু করেছিল ভারত। ১৪৪ রান নিয়ে দিন শুরু করা পূজারা আর ৯ রান যোগ করতেই ফিরে যান নুয়ান প্রদীপের বলে ডিকভেলাকে ক্যাচ দিয়ে। ৩৯ রান নিয়ে দিন শুরু করা অজিঙ্কা রাহানে করেছেন ফিফটি (৬৪)।

এরপর অশ্বিনের ৪৭, অভিষিক্ত হার্দিক পান্ডিয়ার ৫০ ও শামির ৩০ রানের সুবাদে অলআউট হওয়ার আগে শ্রীলঙ্কায় নিজেদের সর্বোচ্চ ৬০০ রান করে ভারত। শেষ তিন উইকেট জুটিতেই ১০৫ রান তুলেছে সফরকারীরা। ক্যারিয়ার সেরা ১৩২ রানে ৬ উইকেট নেন প্রদীপ।

▶সংক্ষিপ্ত স্কোর:

ভারত প্রথম ইনিংস: ৬০০ (ধাওয়ান ১৯০, পূজারা ১৫৩, রাহানে ৫৭, পান্ডিয়া ৫০; অশ্বিন ৪৭; প্রদীপ ৬/১৩২, কুমারা ৩/১৩১)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৫৪/৫ (ম্যাথুস ৫৪*, দিলরুয়ান ৬*, থারাঙ্গা ৬৪; শামি ২/৩০)।

-রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)