JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

সাকিবের পরামর্শ পেয়েছেন মিরাজ

ক্রিকেট দুনিয়া 27th Jul 2017 at 10:41pm 292
সাকিবের পরামর্শ পেয়েছেন মিরাজ

ক্যারিবীয়ান প্রিমিয়ার ক্রিকেট লিগ (সিপিএল) টুর্নামেন্টে বাংলাদেশের আরেক তারকা সাকিব আল হাসান বেশ পুরোনো। এটি তার জন্য শুধুমাত্র আরেকটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টই। কিন্তু, প্রথমবারের মতো সিপিএল খেলতে যাওয়া মেহেদি হাসান মিরাজের ক্ষেত্রে ব্যাপারটি ভিন্ন।

জ্যামাইকা তালওয়াসে খেলতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব কাল-পরশুর মধ্যে যাবেন। ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সিতে খেলতে বৃহস্পতিবার (২৭ জুলাই) যাচ্ছেন মিরাজ। ওয়েস্ট ইন্ডিজে সাফল্য পেতে মিরাজ পরামর্শ পেয়েছেন তৃতীয়বারের মতো এই টুর্নামেন্টে খেলতে যাওয়া সাকিবের কাছ থেকে।

মিরপুরে সংবাদমাধ্যমে মিরাজ জানান, ‘সাকিব ভাই বলেছেন, ওয়েস্ট ইন্ডিজে স্পিনারদের জন্য সহায়তা থাকে। সেখানে একই জায়গায় বল করে যেতে হবে। রক্ষণাত্মক হওয়া যাবে না। সিপিএলে খেলতে হবে আক্রমণাত্মক ক্রিকেট।’অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে গত কিছু দিন থেকেই অনুশীলন করছিলেন মিরাজ। ওয়েস্ট ইন্ডিজে সিপিএলের আসরে তাকে খেলতে হবে টি-টোয়েন্টি ফরমেটে। সেখান থেকে ফিরে আবারো অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের ব্যস্ততা। যাওয়ার আগে জানালেন কোনো ফরমেটই পেশাদার ক্রিকেটারদের কাছে আলাদা নয়, ‘পেশাদার ক্রিকেটার হিসেবে আমাদের মানিয়ে নেওয়ার ক্ষমতা থাকতে হবে। সিপিএল থেকে ফেরার পর আমি সময় পাব অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে নিজেকে প্রস্তুত করার। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর কথা ২৭ আগস্ট। মাঝে ১২ দিনের মতো সময় পাব। কয়েক দিন অনুশীলন করলেই মানিয়ে নিতে পারব। আর সিরিজের আগে একটা অনুশীলন ম্যাচ আছে। এই ম্যাচটা আমাকে বেশ সহায়তা করবে। কারণ, একটা ফরমেট থেকে অন্য আরেকটা ফরমেটে দ্রুত মানিয়ে নিতে না পারলে টিকে থাকা খুব কঠিন।’

সিপিএলে পাঁচটি ম্যাচ খেলার জন্য আপাতত ১৫ আগস্ট পর্যন্ত ছুটি পেয়েছেন মিরাজ। কিন্তু অস্ট্রেলিয়া দল শেষ পর্যন্ত বাংলাদেশ সফরে যদি না আসে তবে খেলে আসবেন পুরো মৌসুমই। এই টুর্নামেন্টে সাকিব বেশ পুরোনো। সিপিএলের দল ত্রিনবাগো নাইট রাইডার্সে মিরাজ সতীর্থ হিসেবে পাবেন হাশিম আমলা, সুনীল নারাইন, ব্র্যান্ডন ম্যাককালাম, ডোয়েন ব্রাভোদের মতো তারকা ক্রিকেটারদের।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)