JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বার্সা ছাড়লেই ব্যালন ডি'অর পাবেন নেইমার?

ফুটবল দুনিয়া 28th Jul 2017 at 8:38am 430
বার্সা ছাড়লেই ব্যালন ডি'অর পাবেন নেইমার?

যখন গোটা ফুটবল বিশ্বে ব্রাজিল সুপারস্টার নেইমারের বার্সা ত্যাগ করে প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) যাওয়ার গুঞ্জন চলছে; তখন বার্সার জার্সিতেই ম্যাচ খেলে চলেছেন নেইমার। করছেন গোল। নেইমারের পিএসজিতে যাওয়ার যে গুঞ্জন উঠেছিল তার পেছনে দুটি ব্যখ্যা পাওয়া যায়।

একটি হলো ফ্রান্সে গেলে প্রচুর টাকা পেতেন নেইমার। আর দ্বিতীয়টি হলো, প্রথমবারের মত ফিফা ব্যালন ডি'অর অর্জন। কিন্তু পিএসজিতে গেলেই কি বর্ষসেরা হয়ে যাবেন নেইমার?

২৫ বছর বয়স নেইমারের, এখনো জেতা হয়নি ব্যালন ডি’অর। অথচ এই বয়সে ৩ বার বর্ষসেরার পুরস্কার বগলদাবা করেছিলেন মেসি। এদিকে নেইমারের পরিবারের সূত্র দিয়ে স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে, আসলে আর্জেন্টাইন ফুটবল জাদুকরের ছায়া থেকে বের হওয়ার জন্যই নাকি নেইমার বার্সা ছাড়তে চাইছেন। এটা করতে পারলে তার বিশ্বসেরা হওয়া নাকি নিশ্চিত! আসলে বিষয়ট অত সহজ নয়; কারণ রোনালদো আছেন তো!

এই পুরস্কার পাওয়ার জন্য নেইমারকে এমন একটি দলে খেলার পরামর্শ দেওয়া হয়েছিল, যেখানে তিনিই সবচেয়ে বড় তারকা। পিএসজিতে গেলে এটা সম্ভবা হতো। বিশাল অংকের অর্থের বিনিময়ে নেইমারকে নেওয়ার জন্য উদগ্রীব ফ্রান্সের ক্লাবটি। কিন্তু পিএসজিতে গেলেই কি নেইমারের পক্ষে ব্যালন ডি’অর জেতা সম্ভব?

ফরাসি লিগ এখনো জনপ্রিয়তা ও মানে ইউরোপে আছে ৫ নম্বরে। স্প্যানিশ লিগের তো ধারে কাছেও নেই। জনপ্রিয়তা, টিভি দর্শক সংখ্যা সবদিক দিয়েই পিছিয়ে। সুতরাং, এই লিগে গেলে উল্টো আড়ালে চলে যাওয়ার সম্ভাবনা আছে নেইমারের। যেমনটা হয়েছিল ইব্রা-এডিনসন কাভানিদের ক্ষেত্রে।

আর পরিসংখ্যান বলছে, ফরাসি ক্লাবে খেলা একজন মাত্র ফুটবলার এখন পর্যন্ত ব্যালন ডি'অর জিতেছেন। ১৯৯১ সালে জঁ-পিয়েরে পাপাঁ সেই স্মৃতিই এখন একমাত্র সম্বল ফরাসি লিগের। নেইমারকে নিশ্চয়ই এসব বুঝিয়েছেন তার সতীর্থ মেসি-সুয়ারেসরা...?

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)