JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে ইংলিশদের টানলেন কুক

ক্রিকেট দুনিয়া 28th Jul 2017 at 10:48am 159
বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে ইংলিশদের টানলেন কুক

ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনটি নিজেদের করে রাখতে পারল না ইংল্যান্ড। সতীর্থদের ব্যর্থতার মাঝে ইংলিশদের একাই টেনেছেন অ্যালিস্টার কুক। প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান করেছে স্বাগতিক ইংল্যান্ড। আর ব্যক্তিগত ৮২ রানে অপরাজিত কুক।

ইংল্যান্ডের ওভালে বৃহস্পতিবার শুরু হওয়া শততম টেস্ট ম্যাচে বৃষ্টি বাধা দিয়েছে বারবার। বৃষ্টিতে দিনের খেলা শেষ হওয়ায় প্রোটিয়া বোলাররা হাত ঘোরাতে পেরেছেন মাত্র ৫৯ ওভার।

স্বাগতিকদের হয়ে গতকাল টেস্টে অভিষেক হয়েছে তিন ক্রিকেটারের। তবে টিকে থাকার জন্য সেই পুরনোদের ওপরই ভরসা রাখতে হলো ইংল্যান্ডকে। অভিষিক্ত ব্যাটসম্যান ডেভিড মালান ১ ও টম ওয়েস্টলি ২৫ রানে সাজঘরে ফিরে গেছেন। দক্ষিণ আফ্রিকার বোলারদের দুর্দান্ত সুইংয়ে পরাস্ত হয়েছেন তারা। ফিল্যান্ডার, মরিস ও রাবাদাদের দুর্দান্ত বোলিংয়ে ইংলিশদের টপ অর্ডার ভেঙে চুরমার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভাল টেস্টের ওপেনিংয়ে ব্যর্থতার পরিচয় দিলেন কিটন জেনিংস। আবারও তার ঘাতক ভার্নন ফিল্যান্ডার। দ্বিতীয় উইকেটে ওয়েস্টলিকে নিয়ে ৫২ রানের জুটি গড়েন কুক। বৃষ্টি ও লাঞ্চ বিরতির পর জুটি ভাঙেন ক্রিস মরিস, ওয়েস্টলির অভিষেক ইনিংস শেষ হয় ২৫ রানে। এরপর জুটি গড়ে তুলেছিলেন কুক ও রুটও। তবে সম্ভবনাময় সেই জুটিও বড় হয়নি। ফিল্যান্ডারের দুর্দান্ত ডেলিভারিতে কুনইন্ট ডি ককের দারুণ ক্যাচে ৪৯ রানের জুটি ভেঙে সাজঘরে ফেরেন রুট।

দিনের শেষ উইকেটটি তুলে নেন রাবাদা।দারুণ এক লেট সুইঙ্গিং ইয়র্কারে বোল্ড করে দেন অভিষিক্ত মালানকে। এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে এসে আবারও নিজেকে জানান দিলেন তরুণ এ পেসার। তবে নির্ভয়ে ব্যাট করতে থাকা কুক ৮২ রানে অপরাজিত রয়েছেন। তার সঙ্গে ২১ রানে অপরাজিত রয়েছেন অলরাউন্ডার বেন স্টোকস।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)