JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো মুখোমুখি রিয়াল-বার্সা

ফুটবল দুনিয়া 28th Jul 2017 at 2:00pm 310
যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো মুখোমুখি রিয়াল-বার্সা

মৌসুম শুরুর আগেই প্রাক মৌসুম প্রস্তুতিতে এল ক্লাসিকোর স্বাদ পেতে যাচ্ছে ফুটবল বিশ্ব। যুক্তরাষ্ট্রেই প্রথমবারের মতো এল ক্লাসিকো খেলতে যাচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদিদ্র। রবিবার সকালে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে মুখোমুখি হবে স্প্যানিশ দুই জায়ান্ট।

স্পেনের বাইরে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে এই দুই দল। এর আগে ১৯৮২ সালে ভেনেজুয়েলায় কোপা প্রেসিডেন্তে ডে লা রিপাব্লিকায় খেলেছিল তারা। সেবার রিয়াল মাদ্রিদ জয় পেয়েছিল ১-০ গোলেই।

প্রাক মৌসুম প্রস্ততি হলেও ম্যাচটি ঘিরে আলাদা উত্তেজনাই কাজ করছে সবার মাঝে। প্রাক মৌসুম ম্যাচের সব কিছু আনুষ্ঠানিক না হলেও রিয়াল-বার্সার লড়াইকে ঘিরে শুরু হয়েছে পরিসংখ্যান যাচাই-বাছাই। আনুষ্ঠানিকভাবে মুখোমুখি হওয়া ২৩৪ ম্যাচে রিয়ালের জয় ৯৩টিতে। বার্সার থেকে একটি বেশি ম্যাচ জিতেছে রিয়াল। যেখানে বার্সার জয় ৯২টিতে আর ড্র ৪৯টিতে।

সবশেষ ম্যাচটি হতে পারে বার্সার জন্য প্রেরাণার উৎস। সান্তিয়াগো বার্নাব্যুতে ২৩ এপ্রিল খেলা ম্যাচটিতে রিয়ালকে ৩-২ গোলে হারিয়েছিল বার্সা। এই ম্যাচে অবশ্য জয়ের নায়ক ছিলেন মেসিই। যোগ করা সময়ে তার করা গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। আর এই ম্যাচেই বার্সার হয়ে ৫০০ গোলের মাইলকফলক স্পর্শ করেছিলেন আর্জেন্টাইন সুপার স্টার। তাই আসন্ন ম্যাচে মেসির খেলার সম্ভাবনা রয়েছে। পিএসজি নিয়ে গুঞ্জনে যুক্ত থাকা নেইমারেরও খেলার কথা রয়েছে এই ম্যাচে।

উল্টো দিকে রিয়াল মাদ্রিদের আরেক প্রাণভোমরা ক্রিস্তিয়ানো রোনালদো খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। চ্যাম্পিয়ন্স কাপে এখনও মাঠে নামেননি পর্তুগিজ তারকা। রোনালদো না খেললেও এক দিক দিয়ে তুষ্ট থাকতে পারে রিয়াল মাদ্রিদ। ক্লাবটির ১১৬ বছরের ইতিহাসে সফল একটি মৌসুম কাটিয়েছে তারা। লা লিগাসহ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। প্রথম দল হিসেবে টানা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তুলেছে জেনেদিন জিদানের শিষ্যরা। তাই রবিবারের ম্যাচটিকে দেখা হচ্ছে ভিন্নভাবেই।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)