JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

পদত্যাগ করলেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক 28th Jul 2017 at 3:55pm 303
পদত্যাগ করলেন নওয়াজ শরিফ

পাকিস্তানে প্রধানমন্ত্রীর পদে থাকার জন্য অযোগ্য ঘোষিত হলেন নওয়াজ শরিফ। আর এই রায় কাঁধে নিয়ে সরকারের সর্বোচ্চ পদ থেকে পদত্যাগ করলেন তিনি। তার বিরুদ্ধে অভিযোগ তিনি দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদ গড়ে তুলেছেন।

এ অভিযোগ উত্থাপিত হলে উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়। অবশেষে সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ আজ শুক্রবার সর্বসম্মত এক রায়ে নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে থাকার অযোগ্য ঘোষণা করেন।

ব্যাপক আলোচিত ফাঁস হওয়া পানামা পেপারসে নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম ও ছেলে হাসান-হুসেনের নাম আসে। তারা তিনজন ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে নিবন্ধিত বিভিন্ন অফশোর কম্পানির নামে লন্ডনে সম্পত্তি কেনেন বলে জানানো হয়। এরপরই বিরোধীরা নওয়াজ পরিবারের সম্পত্তির হিসাব ও দুর্নীতির তদন্ত করতে সুপ্রিম কোর্টের কাছে দাবি জানায়।

দেশটির ইংরেজি দৈনিক ডনের এক প্রতিবেদনে বলা হয়, রায় ঘোষণার কিছুক্ষণ পর নওয়াজ শরিফ প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান। পাকিস্তানের অর্থমন্ত্রী ইসহাক দারকেও সুপ্রিম কোর্ট অযোগ্য ঘোষণা করেছেন।

ডনে বলা হয়, পাকিস্তানের কোনো প্রধানমন্ত্রীই পুরো মেয়াদ শেষ করতে পারেননি। ২০১৮ সালের নির্বাচনের আগ পর্যন্ত সরকার চালিয়ে নেওয়ার দায়িত্ব কার ওপর বর্তাবে তা এখনও স্পষ্ট নয়। -কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)