JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

অভিষেক টেস্টেই ছক্কা মারার রেকর্ড গড়লেন হার্দিক পাণ্ডিয়া

ক্রিকেট দুনিয়া 28th Jul 2017 at 4:01pm 425
অভিষেক টেস্টেই ছক্কা মারার রেকর্ড গড়লেন হার্দিক পাণ্ডিয়া

জীবনের প্রথম টেস্ট ইনিংসেই দারুণ এক ইনিংস খেললেন হার্দিক পাণ্ডিয়া। তার মারকুটে ব্যাটিংয়ের উপরে নির্ভর করে ভারত প্রথম ইনিংসে ৬০০ রানের পাহাড় গড়ে। এই ইনিংস খেলার পথে নতুন এক রেকর্ডও করে ফেললেন ভারতের এই পেস বোলিং অলরাউন্ডার। আর তা হলো ছক্কা মারার রেকর্ড। অভিষেকে ভারতীয় ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ ছক্কার মালিক এখন পাণ্ডিয়া।

গল টেস্টের দ্বিতীয় দিনে হার্দিক যখন ব্যাট করতে নামেন, তখন ভারতের ৬ উইকেট পড়ে গেছে। স্কোর অবশ্য প্রায় ৫০০। কিন্তু অন্তত ৬০০ রান তোলা দরকার স্বাগতিকদের চাপে রাখতে। এই অবস্থায় হার্দিক নেমেই আক্রমণ শুরু করেন।

ইনিংসের তৃতীয় বলেই রঙ্গনা হেরাথকে বাউন্ডারিতে ছিটকে দেন তিনি। কিন্তু এর পরই সামান্য ধীরে খেলতে বাধ্য হন তিনি। কারণ অশ্বিন ও জাদেজা প্যাভিলিয়নের পথ ধরেছেন। এরপর স্লিপে একবার জীবন পান তিনি।

আরেক পেসার মোহাম্মদ শামির সঙ্গে পার্টনারশিপ জমে ওঠার পরে আবার আক্রমণাত্মক খেলা শুরু করেন হার্দিক। মারতে থাকেন একের পর এক দারুণ শট। শেষ পর্যন্ত ৪৯ বলে ৫০ রানের ইনিংসে ৫টি বাউন্ডারির পাশাপাশি ৩টি ছক্কা মেরে আউট হন তিনি। দলের শেষ উইকেট পতন ঘটে। ততক্ষণে ভারত পৌঁছে গেছে ৬০০ রানে।

জীবনের প্রথম ইনিংসে এতগুলি ছক্কা মেরে নতুন রেকর্ড গড়লেন তিনি। অভিষেক টেস্টে ৩টি ছক্কা এখনও পর্যন্ত কোনো ভারতীয় ক্রিকেটার মারতে পারেননি। অবশ্য বিশ্ব ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার টিম সাউদি মেরেছিলেন ৯টি ওভার বাউন্ডারি।

মাইকেল ক্লার্ক মেরেছিলেন ৪টি। ৩টি করে ছক্কা মেরেছেন অনেকেই। কিন্তু এখনও পর্যন্ত ২টির বেশি ছক্কা মারতে পারেননি কোনও ভারতীয় ক্রিকেটার। -কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (1)