JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

১৯ ব্যাটসম্যানকে রিটায়ার্ড হার্ট করেছিলেন শোয়েব!

ক্রিকেট দুনিয়া 28th Jul 2017 at 4:55pm 539
১৯ ব্যাটসম্যানকে রিটায়ার্ড হার্ট করেছিলেন শোয়েব!

টেস্ট খেলেছেন ৪৬টি, আর ওয়ানডে ১৬৩। ইনজুরি ও নানা বিতর্কের কারণে ক্যারিয়ার সেভাবে দীর্ঘ করতে পারেননি। তবে তার সময় সবচেয়ে আলোচিত ফাস্ট বোলির ছিলেন তিনি। ভয়ংঙ্কর গতির জন্য জগদ্বিখ্যাত হয়ে ওঠেছিলেন শোয়েব আখতার। তার গতিতে সন্ত্রস্ত থাকতেন বাঘা বাঘা ব্যাটসম্যানরা।

১৯ বার! ১৯ জন ব্যাটসম্যান! হ্যাঁ, ১৯ বার ১৯ জন ব্যাটসম্যানই ‘রিটায়ার্ড হার্ট’! পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখাতারের বলে ১৯ বার আঘাত পেয়েছেন ১৯ জন ব্যাটসম্যান। ক্রিকেটের ইতিহাসে এই ঘটনা এক কথায় বিরল।

ডেনিস লিলি, অ্যান্ডি রবার্টস, মার্শাল ম্যালকম, জোয়েল গার্নার, মাইকেল হোল্ডিংয়ের মত 'খুনে' বোলাররাও তাঁদের ক্রিকেট কেরিয়ারে এতজন ব্যাটসম্যানকে স্রেফ বলের আঘাতে ক্রিজ ছেড়ে ‘পালাতে’ বাধ্য করাতে পারেননি। এই কৃতিত্ব কেবল ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের’ই আছে।

ক্রিকেট ইতিহাসের এই ‘খুনে বোলার’ শোয়েব আখতার এবার সাফ জানালেন বলের আঘাতে ব্যাটসম্যানদের ঘায়েল করে তিনি একটুও আনন্দিত হননি। তবে ম্যাথু হেডেনের জন্য তিনি যে সেটা মনে করতেন না সেটাও জানালেন তিনি।

‘ক্রিকেট মাঠে একজনকে বাদ দিয়ে কাউকে আঘাত করেই আনন্দ পাইনি। একমাত্র ম্যাথু হেডেন, যাকে বার বার আঘাত করতে চাইতাম আমি। ক্রিকেট মাঠে যেকোনও ম্যাচেই ওকে অ্যাটাক করতাম’, স্বীকারোক্তি শোয়েবের। তবে হেডেনের সঙ্গে যে শোয়েবের এখন বেশ ভাল বন্ধুতাই রয়েছে সেটাও জানাতে ভোলেননি তিনি।‘আমরা এখন ভাল বন্ধু। ওর সঙ্গে মিশে বুঝতে পেরেছি যে ম্যাথু হেডেন আসলে কতটা সহৃদয় ব্যক্তি’।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)