JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

টেন্ডুলকারের রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি

ক্রিকেট দুনিয়া 28th Jul 2017 at 9:31pm 528
টেন্ডুলকারের রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি

ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারের চেয়ে এখনও অনেক পিছিয়ে আছেন বিরাট কোহলি। সেটা পরিসংখ্যানের দিক দিয়েই হোক বা খ্যাতির দিক দিয়েই হোক। সত্যিকার অর্থে শচীনের সঙ্গে কোনো তুলনাই হয়না কোহলির।

কিন্তু অনেকেই শচীনের দ্বিতীয় সংস্করণ বলে থাকেন বর্তমান ভারত অধিনায়ককে। শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের দ্বিতীয় ইনিংসে আজ শুক্রবার সেই মাস্টার ব্লাস্টারকে টপকে গেলেন বর্তমান বিশ্বের ভয়ঙ্করতম ব্যাটসম্যান কোহলি।

প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে এখনও ৭৬ রানে অপরাজিত আছেন কোহলি। এই ইনিংসের মাধ্যমেই বিদেশের মাটিতে অধিনায়ক হিসেবে দ্রুততম ১০০০ রানের মালিক হয়ে গেলেন তিনি। এর আগে এই রেকর্ড ছিল শচীন টেন্ডুলকারের। ১৯ ইনিংসে এই মাইলফলকে পৌঁছেছিলেন লিটল মাস্টার। তার থেকে ২ ইনিংস কম খেলে এই রেকর্ড গড়লেন কোহলি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে মোটেই ব্যাট হাতে স্বাভাবিক ছন্দে নেই ভারত অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ, তারপর চ্যাম্পিয়নস ট্রফি এবং ওয়েস্ট ইন্ডিজ সফর! একটিতেও কোহলির ব্যাট কথা বলেনি। শুরু হয়ে গিয়েছিল তীব্র সমালোচনা। তাই শ্রীলঙ্কা সফর থেকেই ফর্মে ফিরতে চাইছেন তিনি।

কোহলির ব্যাট ছন্দে ফেরার দিনে গল টেস্ট জয়ের দোড়গোড়ায় পৌঁছে গেছে কোহলি অ্যান্ড কোং। প্রথম ইনিংসে ভারতের ৬০০ রানের জবাবে মাত্র ২৯১ রানে শেষ হয়ে গিয়েছিল হালের খর্বশক্তি শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৮৯ রান। লঙ্কানদের থেকে ৪৯৮ এগিয়ে সফরকারীরা। -কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)