JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

গলে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পথে ভারত

ক্রিকেট দুনিয়া 28th Jul 2017 at 9:37pm 276
গলে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পথে ভারত

গল টেস্টে তৃতীয় দিনেও ভারতের দাপট অব্যাহত রয়েছে। গলে তৃতীয় দিনের শেষে ৪৯৮ রানে এগিয়ে ভারত। দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৮৯ রান।

এর আগে ভারতের ৬০০ রান তাড়া করতে গিয়ে জাদেজা-শামির বোলিং দাপটে শ্রীলঙ্কাকে ২৯১ রানে গুটিয়ে দেইয় ভারত। এরপর কোহলি-মুকুন্দের শতরান পার্টনারশিপে ভর করে লঙ্কাবাহিনীর সামনে রানের পাহাড় গড়ে তারা। অভিনব মুকুন্দ ৮২ রানে গুণরত্নের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। তবে ৭৬ রানে অপরাজিত রয়েছেন বিরাট কোহলি৷

বৃহস্পতিবার পাঁচ উইকেটে ১৫৪ রানের পুঁজি নিয়ে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। কিন্তু ফলো-অন বাঁচাতে পারেনি লঙ্কাবাহিনী। ৯২ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে খাদের কিনারা থেকে তুলে ধরে দিলরুয়ান পেরেরা।

১০টি চার ও চারটি ছক্কা মারেন ডানহাতি এই ব্যাটসম্যান। ষষ্ঠ উইকেটে ম্যাথিউজকে নিয়ে ৬২ রানের পার্টনারশিপ গড়েন পেরেরা। এরপর টেলেন্ডারদের সঙ্গী করে দলকে আড়াইশো রানের গণ্ডি টপকান পেরারা।

অভিষেক টেস্টে ব্যাট হাতে ওয়ান ডে ক্রিকেটের মেজাজে ৫০ রানের পাশাপাশি বল হাতে প্রথম ইনিংসে একটি উইকেট পেয়ছেন হার্দিক। ২২.৩ ওভার হাত ঘুরিয়ে ৬৭ রান দিয়ে তিন উইকেট পেয়েছেন জাদেজা। দীর্ঘদিন পরে পাঁচ দিনের ক্রিকেটে ফিরে দু’উইকেট পেয়েছেন মহম্মদ শামি। উমেশ ও অশ্বিন একটি করে উইকেট পেয়েছেন।

১১ ম্যাচ পর দেশের জার্সিতে টেস্ট দলে সুযোগ পেয়ে গল টেস্টের প্রথম ইনিংসেই ১৯০ রানের মারকাটারি ইনিংস খেলেছিলেন শিখর ধাওয়ান। দ্বিতীয় ইনিংসে অবশ্য ১৪ রানেই প্যাভিলিয়নে ফিরলেন। পেরেরার বলে গুনতিলকার হাতে সহজ ক্যাচ দিয়ে এদিন আউট হয়ে ফেরেন বাঁ-হাতি ওপেনার। ধাওয়ান ফিরলেও অপর ওপেনার আটটি চারের সাহায্যে ৮১ রানে ঝকঝকে ইনিংস উপহার দেন।

প্রথম ইনিংসে ব্যর্থ হলেও বিরাট এদিন রান পেলেন। সাত ইনিংসের পর পাঁচ দিনের ক্রিকেটে রানের ছন্দে ফিরলেন ভারত অধিনায়ক। এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজের তিন ম্যাচে চূড়ান্ত ব্যার্থ হন তিনি। চতুর্থ ম্যাচে কাঁধের চোটের জন্য দল থেকেই ছিটকে যান। -বিডি প্রতিদিন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)