JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ পাচ্ছেন তামিম-মুশফিকরা

ক্রিকেট দুনিয়া 28th Jul 2017 at 11:38pm 592
অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ পাচ্ছেন তামিম-মুশফিকরা

বছরও ঘোরেনি। বাংলাদেশের ব্যাটিং উপদেষ্টার পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান থিলান সামারাবিরাকে। দলের ক্রিকেটারদের অভিযোগের ভিত্তিতেই সামারাবিরাকে সরিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে খুব বেশিদিন কোচহীন থাকতে হচ্ছে না বাংলাদেশের ব্যাটসম্যানদের। শিগগিরই অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ পাচ্ছেন তামিম-মুশফিক-সাকিবরা।

এমনই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। কোচের নাম না জানালেও বাংলাদেশের সাবেক এই অধিনায়ক বলেছেন, ব্যাটিং কোচ হবে অস্ট্রেলিয়ান। যদিও ব্যাপারটি নিশ্চিত নয়। কারণ ঠিক কবে নাগাদ কোচ নিয়োগ দেয়া হবে সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু বলেননি আকরাম। জানিয়েছেন, তিন-চারদিনের মধ্যেই নতুন ব্যাটিং কোচ নিয়ে আসা হবে।

সাবেক ক্রিকেটারদের টুর্নামেন্ট মাস্টার্স ক্রিকেট কার্নিভালের দ্বিতীয় আসরে খেলতে আকরাম খান এখন কক্সবাজারে। সেখানেই নতুন ব্যাটিং কোচ নিয়ে কথা বলেন তিনি। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক বলেন, ‘একজন কোচ আসার কথা। কিছু দিনের মধ্যেই আসবেন। সম্ভবত দু’চার দিনের মধ্যেই আসবেন ব্যাটিং কোচ।’ প্রথমে কোচের পরীক্ষা নেবে বিসিবি। পছন্দ হলে দীর্ঘ মেয়াদে চুক্তি দেয়া হবে।

অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ মূলত লোয়ার অর্ডারের ব্যাটসম্যানদের নিয়ে কাজ করবেন। এ বিষয়ে আকরাম খান বলেন, ‘তিনি বিশেষ করে লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে কাজ করবেন। আমরা কিছু দিনের জন্য তাকে আনছি। যদি আমাদের ভালো মনে হয় তখন তিনি লম্বা সময়ের জন্য থাকবেন। কিছু বিধি-নিষেধ থাকায় এ মুহূর্তে নাম বলা যাচ্ছে না। তবে এটুকু বলতে পারি যে তিনি অস্ট্রেলিয়ান।’

যদিও এই তিন-চার দিনের ‘ব্যাপারটিতে’ ভরসা করার উপায় নেই। কারণ রুয়ান কালপাগে যাওয়ার পর থেকে স্পিন কোচ নেই বাংলাদেশের। প্রায় এক বছরের বেশি সময় ধরে বিসিবি থেকে বলা হচ্ছে, খুব দ্রুতই স্পিন কোচ নিয়োগ দেয়া হবে। কিন্তু এখনো কাউকে নিয়োগ দেয়া হয়নি। অস্ট্রেলিয়া সিরিজের আগেও সম্ভব হবে কি না তার নিশ্চয়তা নেই। একইভাবে ফিল্ডিং পরামর্শক হিসেবে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি জন্টি রোডসের নাম বলা হচ্ছে প্রায় বছর খানেক আগে থেকে।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)