JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

নিজের হৃদয়কে জিজ্ঞাসা করো : নেইমারকে রোনালদিনহো

ফুটবল দুনিয়া 29th Jul 2017 at 6:22pm 464
নিজের হৃদয়কে জিজ্ঞাসা করো : নেইমারকে রোনালদিনহো

একটা দারুণ সিদ্ধান্তহীনতার মধ্যে পড়ে গেলেন বার্সেলোনা সুপারস্টার নেইমার। ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে তিনি যাবেন কি যাবেন না- এ বিষয়টা নিয়ে তৈরি হয়েছে কঠিন এক ধুম্রজাল। নেইমার নিজেও কোনো সিদ্ধান্ত জানাতে পারছেন না। কারণ, বিষয়টা এখন তার নিজেরও নিয়ন্ত্রনে নেই।

তবুও, তার চাওয়া বলে কথা। নেইমার নিজে যদি চান যে তিনি বার্সাতেই থাকবেন- তাহলে এখানে অন্য কারও কিছু বলার থাকছে না। এ কারণেই অনেকটাই উপযাচক হয়ে ক্লাব এবং জাতীয় দলে নিজের উত্তরসূরীকে একটা পরামর্শ দিয়েছেন রোনালদিনহো। নেইমারকে পরামর্শ দিয়ে তিনি বলেন, ‘মনকে জিজ্ঞাসা করো। এরপর তুমি সেটাই করো, যেটার দিকে মন বেশি সায় দেয়।’

নেইমারের পিএসজিতে যাওয়ার বিষয়ে সর্বশেষ আপডেট হচ্ছে, ফারিস ক্লাবটির সঙ্গে নাকি একটা অনানুষ্ঠানিক চুক্তি হয়ে গেছে তার। আগামী সোমবার কিংবা মঙ্গলবারের মধ্যেই এ বিষয়ে একটা আনুষ্ঠানিক ঘোষণা আসতে যাচ্ছে। যদিও ইনিয়েস্তা, সুয়ারেজ এবং জেরার্ড পিকে আনুষ্ঠানিকভাবেই আহ্বান জানিয়েছেন, নেইমার যেন ন্যু ক্যাম্পেই থেকে যান।

কিন্তু শুক্রবার অনুশীলন ক্যাম্পে নেলসন সেমেদোর সঙ্গে মারামারি করার পর নেইমারের বার্সা ছাড়ার গুঞ্জন আরও বেশি ঢাল-পালা মেলতে শুরু করে দেয়। এমনই এক পরিস্থিতিতে নিজের উত্তরসূরীকে পরামর্শ দিলেন রোনালদিনহো।

এক সংবাদ সম্মেলনে তিনি নেইমারকে উদ্দেশ্য করে বলেন, ‘আমি শুধু তাকে বলতে পারি, এই পরিস্থিতিতে নিজের অন্তরকে জিজ্ঞাসা করো। অন্তর কী চায় সেটাই যেন সে করে। কারণ, এতেই সে সুখি হবে।’

২০০৩ সালে পিএসজি ছেড়েই বার্সায় যোগ দিয়েছিলেন রোনালদিনহো। ন্যু ক্যাম্পে ৫ মৌসুম কাটান তিনি। তাতে জিতেছেন ২টি লা লিগা এবং একটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। একই সঙ্গে ব্যক্তিগত অনেক অর্জনই যোগ করেন তিনি নিজের নামের পাশে।

পিএসজিতে যাওয়ার গুঞ্জন সৃষ্টি হওয়ার আগেই নেইমার একবার বলেছিলেন, ‘মেসির ছায়া থেকে বের হওয়ার জন্যই তিনি বার্সা ছেড়ে পিএসজিতে যেতে চান।’

গুঞ্জন রয়েছে, মেসি এবং সুয়ারেজ সব খেলোয়াড়ের পক্ষ থেকে নেইমারের সঙ্গে কথা বলেছেন। কিন্তু বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু জানিয়ে দিয়েছেন, বাই আউট ক্লজের সঙ্গে যদি কিছু মেলে, তাহলে তিনি আর ‘না’ করবেন না।

সূত্রঃ জাগো নিউজ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)