JanaBD.ComLoginSign Up

রোমাঞ্চকর ক্লাসিকোতে বার্সার জয়

ফুটবল দুনিয়া Jul 30 at 8:35am 455
রোমাঞ্চকর ক্লাসিকোতে বার্সার জয়

হোক না মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট, রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা লড়াই মানেই যে রোমাঞ্চকর ৯০ মিনিট তা দেখা গেল আরেকবার। যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে আক্রমণ-পাল্টা আক্রমণে ভরপুর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের ৩-২ গোলে হারিয়েছে বার্সেলোনা।

মায়ামির সান লাইফ স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় সকাল ছয়টার দিকে শুরু হওয়া ম্যাচে দুই দলই নামে শক্তিশালী একাদশ নিয়ে। বার্সেলোনার আক্রমণে লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে যথারীতি ছিলেন পিএসজিতে যাওয়া নিয়ে ‘দোটানার’ মধ্যে থাকা নেইমার।

বিশ্রামের জন্য ও ব্যাক্তিগত কারণে অবশ্য টুর্নামেন্টেই নেই ক্রিস্তিয়ানো রোনালদো। করিম বেনজেমা ও গ্যারেথ বেলের সঙ্গে তাই রিয়ালের আক্রমণভাগে খেলার সুযোগ পান মার্কো আসেনসিও।

স্পেনের বাইরে মৌসুম শুরুর আগের এই ক্লাসিকোতে এগিয়ে যেতে তিন মিনিট লাগে বার্সেলোনার। মেসির শট রাফায়েল ভারানের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। গোলরক্ষক কেইলর নাভাসের কিছু করার ছিল না।

চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে নেয় বার্সেলোনা। বাঁ দিক থেকে নেইমারের নিচু ক্রস সুয়ারেস ছেড়ে দিলে জোরালো শটে বল জালে পাঠান ইভান রাকিতিচ।

ধাক্কা সামলে ম্যাচে ফিরতে বেশি সময় লাগেনি ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের। ষষ্ঠদশ মিনিটে ডি-বক্সের প্রান্ত থেকে ইয়েসপার সিলেসেনকে ফাঁকি দেন মাতেও কোভাসিচ।

১৯তম মিনিটে বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়া বেনজেমার বাঁ পায়ের শট ডান পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে সমতা ফেরেনি। ১০ মিনিট পর সহজ একটি সুযোগ নষ্ট হয় বার্সেলোনারও। ডান দিক থেকে সুয়ারেসের বাড়ানো বল ধরে নেইমারের শট ডান পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

৩৬তম মিনিটে জিনেদিন জিদানের ভরসার প্রতিদান দেন আসেনসিও। পাল্টা আক্রমণে মাঝ মাঠ থেকে বল নিয়ে এগিয়ে পাস দিয়েছিলেন কোভাসিচকে। ডি-বক্সে বল ফেরত পেয়ে কাছের পোস্ট দিয়ে নিচু শটে সহজেই সিলেসেনকে পরাস্ত করেন স্পেনের এই খেলোয়াড়।

ম্যাচগুলো খেলার মূল উদ্দেশ্য প্রস্তুতি হলেও বিরতিতে মেসি-নেইমার-সুয়ারেসকে বদলাননি এরনেস্তো ভালভেরদে। তার দলও এগিয়ে যায় পাঁচ মিনিটের মধ্যে। বাঁ দিক থেকে নেইমারের মাপা ফ্রি-কিকে পা বাড়িয়ে বল জালে পাঠিয়ে দেন জেরার্দ পিকে।

পাঁচ মিনিট পর আবারও গোলের সুযোগ নষ্ট করেন গত দুই ম্যাচে তিনবার লক্ষ্যভেদ করা নেইমার। মেসির বাড়ানো বল ধরে সামনে থাকা নাভাসকে কাটাতে গিয়ে করেন গড়বড়।

৫৮তম মিনিটে সুযোগ নষ্ট করাদের তালিকায় নাম লেখান সুয়ারেস। ডান দিক থেকে বাড়ানো বল ফাঁকায় পেলেও গোলরক্ষককে ফাঁকি দিতে পারেননি উরুগুয়ের এই ফরোয়ার্ড। সুয়ারেসের শট ঠেকানোর পর কর্নার থেকে বল পেয়ে নেওয়া সামুয়েল উমতিতির শটও দারুণ দক্ষতায় ফেরান নাভাস।

পরক্ষণেই পাল্টা আক্রমণে কাছ থেকে ইসকোর নেওয়া শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন সিলেসেন। ৮০তম মিনিটে ইসকোর কোনাকুনি শট বাঁয়ে ঝাঁপিয়ে ফিরিয়ে গোল বঞ্চিত করেন সিলেসেন।

নতুন কোচ হিসেবে ভালভেরদের যাত্রাটা হলো দুর্দান্ত। যুক্তরাষ্ট্রে হওয়া এই টুর্নামেন্টে তিনটি ম্যাচেই জয় পেল বার্সেলোনা। অন্যদিকে আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে ৪-১ গোলে হারের চেয়ে চির প্রতিদ্বন্দ্বীদের কাছে হারাটা বেশি পোড়াবে জিদানকে। -বিডিনিউজ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
আর্জেন্টিনা দলে আগুয়েরো, নেই হিগুয়েন আর্জেন্টিনা দলে আগুয়েরো, নেই হিগুয়েন
2 hours ago 51
আজ ভয়ংকর প্রতিপক্ষের মুখোমুখি মেসির বার্সেলোনা আজ ভয়ংকর প্রতিপক্ষের মুখোমুখি মেসির বার্সেলোনা
9 hours ago 351
মেসির বিশ্বরেকর্ড ভাঙলেন রোনালদো মেসির বিশ্বরেকর্ড ভাঙলেন রোনালদো
Yesterday at 5:27pm 567
মেসির দখলে থাকা যত রেকর্ড মেসির দখলে থাকা যত রেকর্ড
Yesterday at 5:07pm 429
অসাধারণ গোলে আর্সেনালকে জেতালেন জিরুদ অসাধারণ গোলে আর্সেনালকে জেতালেন জিরুদ
Yesterday at 11:08am 124
বিরামহীন ফুটবলে নিজেকে ছাড়িয়ে গেছেন মেসি বিরামহীন ফুটবলে নিজেকে ছাড়িয়ে গেছেন মেসি
Thu at 11:18pm 533
আবার মেসিকে স্মরণ করলেন নেইমার আবার মেসিকে স্মরণ করলেন নেইমার
Thu at 8:59pm 602
ফিফা অলটাইম সেরা একাদশে জায়গা পেয়েছে কারা দেখুন ফিফা অলটাইম সেরা একাদশে জায়গা পেয়েছে কারা দেখুন
Thu at 8:06pm 501

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

১৪ বার জ্ঞান হারিয়েছিলেন আলিয়া!
ভাইরাল সঞ্জয় দত্তের মেয়ের ছবি, কেন?
টি-২০ সিরিজে তামিমের পরিবর্তে মুমিনুল
মাইলফলকের সামনে অধিনায়ক মাশরাফি
বিপিএলে অনিশ্চিত তামিম-মোস্তাফিজ
কোহলিদের বল করলেন টেন্ডুলকার-পুত্র
জ্যাকলিনের গালে আলিয়ার চুমু
টি-টোয়েন্টি দল ঘোষণা করল শ্রীলঙ্কা