JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

অস্ট্রেলিয়ার ক্রিকেট সংকটে স্মিথই দায়ী!

ক্রিকেট দুনিয়া 30th Jul 2017 at 1:08pm 276
অস্ট্রেলিয়ার ক্রিকেট সংকটে স্মিথই দায়ী!

টালমাটাল অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেট অঙ্গন। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে ক্রিকেটারদের দ্বন্দ্বে বর্তমানে অনিশ্চয়তায় পড়ে গেছে দেশটির ক্রিকেট। এমন অবস্থায় আসন্ন বাংলাদেশ-অস্ট্রেলিয়া, বাংলাদেশ-ভারত এবং ঐতিহাসিক অ্যাশেজ সিরিজও মাঠে গড়াবে কি না এ নিয়ে তৈরি হয়েছে সংশয়।

সিএ’র পক্ষ থেকে ক্রিকেটারদের সাথে বেশ কয়েকবার সমঝোতার চেষ্টা করা হলেও বেঁকে বসেছেন খেলোয়াড়েরা। একের পর এক নতুন শর্ত যুক্ত করে বাড়িয়ে চলেছেন তাদের দাবিদাওয়া। অথচ চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়া এবং তা নতুন করে নবায়ন না করায় সব খেলোয়াড়ই এখন বেকারত্বে সময় কাটাচ্ছেন!

জানা যায়, অস্ট্রেলিয়ান ক্রিকেটকে এমন সংকটের দিকে ঠেলে দেওয়া ক্রিকেটারদের এমন সিদ্ধান্তের পেছনে মূলত কাজ করছে অধিনায়ক স্টিভেন স্মিথের চিন্তাধারাই। অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) নাম নিয়ে রীতিমতো দাবার বোর্ডে সব চাল চালছেন তিনিই। তার কথা মেনেই সব খেলোয়াড় অবস্থান করছেন বোর্ডের পক্ষে, এমনকি সম্মত হচ্ছেন না সমঝোতার পথে আগানোরও।

স্মিথের ব্যাপারে এমন চাঞ্চল্যকর তথ্য দিয়ে সম্প্রতি একটি খবর প্রকাশ করে প্রভাবশালী পত্রিকা দ্যা টেলিগ্রাফ।

টেলিগ্রাফের খবরটিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও সাদারল্যান্ডের উদ্বৃতি দিয়ে সেখানে লেখা হয়, ‘স্টিভ নিজেকে একটি কঠিন অবস্থায় পেতে পারে। মার্ক টেলরের মতো খেলোয়াড়, যে কিনা এমন আলোচনার প্রধান ছিল- ১৯৯৭ সালে তাড়িত হয়। এটি প্রমাণ করে তখন কত কঠিন এবং চ্যালেঞ্জিং সময় পার করতে হয়েছে। স্টিভ স্মিথ, তার মূল্য এবং আদর্শের প্রতি আমার সর্বোচ্চ শ্রদ্ধা আছে। সে ক্রিকেটকে অনেক ভালোবাসে এবং আমি জানি অস্ট্রেলিয়ার অন্য সবার মতো সেও চায় দ্রুত অস্ট্রেলিয়া ক্রিকেটে ফিরুক ও সে ঢাকায় দলকে নেতৃত্ব দিক।’

চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে দুটি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। তবে এখনও দুই পক্ষ কোনো রকম সমঝোতায় এসে পৌঁছায়নি।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)