JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

‘সরাসরি দক্ষিণ আফ্রিকায় খেলা কঠিন হবে’

ক্রিকেট দুনিয়া 30th Jul 2017 at 6:48pm 294
‘সরাসরি দক্ষিণ আফ্রিকায় খেলা কঠিন হবে’

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট ঢাকায় পা রাখার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। সফরসূচি চূড়ান্ত হলেও অস্ট্রেলিয়া দল সফর করবে কি না, তা নিশ্চিত নয়। কারণ ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বেতন-ভাতা নিয়ে দ্বন্দ্ব চলছে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের। বোর্ডের সঙ্গে চুক্তি না হলে শুধু বাংলাদেশ সফর নয়, ভারত সফর ও অ্যাশেজ সিরিজও বয়কট করার হুমকি দিয়েছেন ক্রিকেটাররা। অস্ট্রেলিয়া না আসলে বড় ক্ষতি হবে বাংলাদেশের।

চলতি মৌসুমে এখনো মাঠে নামতে পারেনি বাংলাদেশ। অসিরা না এলে সেপ্টেম্বর-অক্টোবরে সরাসরি দক্ষিণ আফ্রিকায় গিয়ে খেলতে হবে টাইগারদের। জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করেন, সরাসরি দক্ষিণ আফ্রিকায় খেলা বাংলাদেশের জন্য কঠিন হবে।

রোববার মিরপুর স্টেডিয়ামে সাকিব বলেন, ‘অস্ট্রেলিয়া না এলে বড় গ্যাপ পড়ে যাবে। তাদের আসার মাধ্যমে মৌসুম শুরু হবে। তারা যদি না আসে, তাহলে সরাসরি দক্ষিণ আফ্রিকা গিয়ে আমাদের জন্য খেলাটা কঠিন হবে। আশা করি, অস্ট্রেলিয়া আসবে এবং ভালো একটা সিরিজ হবে।’

অস্ট্রেলিয়া সিরিজ ও দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ফিটনেস অ্যান্ড কন্ডিশনিং ক্যাম্প করেছেন ক্রিকেটাররা। দীর্ঘ সময় পাওয়ায় ক্রিকেটাররা ফিটনেস নিয়ে কাজ করেছেন। সাকিব মনে করেন, প্রতিটি সিরিজের পর দুই-তিন সপ্তাহ ফিটনেস নিয়ে কাজ করার সুযোগ পেলে ক্রিকেটারদের যথেষ্ট উন্নতি হবে।

তার ভাষ্য, ‘প্রতিটি সিরিজের পর যদি দুই তিন সপ্তাহ ব্রেক হয়, কন্ডিশনিং ক্যাম্প করা যায়; তাহলে খেলোয়াড়দের জন্য সেটা ভালো হয়। এতে ফিটনেস নিয়ে বা ব্যক্তিগত সমস্যা নিয়ে নানা কাজ করা যায়। একজন খেলোয়াড় তার অনেক ব্যাপারগুলো চিহ্নিত করে কাজ করতে পারে। খেলার মধ্যে থাকলে এগুলো করা যায় না।’

৪৯ টেস্ট খেলা সাকিব অপেক্ষায় আছেন হাফ সেঞ্চুরি পূর্ণ করার। অস্ট্রেলিয়া না এলে সাকিবকে অপেক্ষা করতে হবে দক্ষিণ আফ্রিকা সফর পর্যন্ত। গত মৌসুমে ব্যাট-বল হাতে দুর্দান্ত সময় পার করা সাকিবের প্রত্যাশা এবারও জাতীয় দলের হয়ে সমান অবদান রাখা। দুর্বল জায়গাগুলো উন্নতি করে সেরা অলরাউন্ডারের মতোই মাঠ মাতাতে চান।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)