JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বোলিং-ব্যাটিংয়ে উন্নতি চান রুবেল

ক্রিকেট দুনিয়া 1st Aug 2017 at 11:44pm 278
বোলিং-ব্যাটিংয়ে উন্নতি চান রুবেল

চ্যাম্পিয়নস ট্রফি থেকে ফিরে রুবেল হোসেন দলের সঙ্গে ক্যাম্প করতে পারেননি নিজের নাকের চোটের জন্য। বিশ্রামে থাকায় মিস করেছেন ফিটনেস অ্যান্ড কন্ডিশনিং ক্যাম্প ও বোলিং ক্যাম্প।

সুস্থ হয়ে ফিরে রুটিন মেনে একাই নিজেকে ঝালিয়ে নিয়েছেন। ফিটনেস ট্রেনিংয়ের পর রুবেল এখন মনোযোগী হয়েছেন ব্যাটিং এবং বোলিংয়ে। নেটে ব্যাটিংয়ে নিয়মিত সময় দিচ্ছেন, পাশাপাশি বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে নিয়ে কাজ করছেন আলাদা। সব মিলিয়ে অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন জাতীয় দলের তারকা।

ব্যাটিং-বোলিংয়ে আরও উন্নতি চান রুবেল। তবে টেস্ট বোলিংয়ের উন্নতিতে বিশেষ মনোযোগ তার। এজন্য ওয়ালশের পরামর্শ অক্ষরে-অক্ষরে পালন করছেন। আজ মিরপুরে রুবেল বলেছেন, ‘টেস্ট ক্রিকেটে ওয়ালশের কাছ থেকে অনেক শেখার আছে। তার টেস্ট রেকর্ড অনেক ভালো। কিভাবে লাইন-লেংন্থ ধরে রেখে একভাবে বোলিং করা যায়, কিভাবে উইকেট বের করতে হবে বড় বড় দলের সঙ্গে, এটা নিয়ে কাজ করছি। এখন পুরোপুরি সুস্থ। পুরো রান আপে বোলিং করেছি আজ। আগের দিন শর্ট রান আপে করেছিলাম, তবে ইনটেনসিটি হাই ছিল। ’

‘পেস বোলিং ক্যাম্পে কয়েকটা বোলিং সেশন মিস করেছি। এখনও সময় আছে। এ সময় ও সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করব। যে কটা দিন অনুশীলন আছে, তার সঙ্গে মনোযোগ দিয়ে কাজ করার চেষ্টা করব। ’-যোগ করেন রুবেল।

জাতীয় দলের জন্য ব্যাটিং কোচ হিসেবে যুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার মার্ক ও’নিল। অভিজ্ঞ এ কোচকে ব্যাটিং কোচ হিসেবে উড়িয়ে আনা হলেও তিনি জোর দিবেন লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের ওপর। রুবেল-তাসকিনদের ব্যাটিংয়ে বেশি সময় দিবেন ও’নিল। নতুন এ কোচ দুদিনে রুবেল হোসেনের ব্যাটিং নিয়ে কাজ করেননি। তবে শীঘ্রই করবেন। ব্যাটিং কোচের থেকে কি টিপস নিবেন রুবেল? জানতে চাইলে বলেন, ‘আমার সঙ্গে যদি একজন সেট ব্যাটসম্যান থাকে, তাকে সাপোর্ট করার জন্য কী করা উচিত, এটা নিয়ে কথা বলব। কোনো পরিস্থিতিতে কী করতে হবে, এই ধরণের বাড়তি কিছু টিপস নেওয়ার চেষ্টা করব।’

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)