JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

কম্পিউটার বন্ধের সময় আপডেট ইনস্টল নিতে চাইছে?

কম্পিউটার টিপস 2nd Aug 2017 at 10:04am 264
কম্পিউটার বন্ধের সময় আপডেট ইনস্টল নিতে চাইছে?

প্রায় কিছুদিন পরপরই উইন্ডোজ তার প্রয়োজনীয় আপডেট নিয়ে থাকে। আপনার অজান্তেই উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে আপডেট নেয় এবং কম্পিউটার বন্ধ করতে গেলে উইন্ডোজের নেওয়া আপডেটগুলো তখন ইনস্টল হতে থাকে। এটি যেমন বিরক্তির, তেমনি সময় নষ্ট করে। চাইলেই কম্পিউটার বন্ধের সময় আপডেট ইনস্টল ছাড়াই বন্ধ করা যায়।

যেভাবে বুঝবেন
উইন্ডোজ সাতে এই সমস্যাটি বেশি দেখা যায়। কম্পিউটার বন্ধের সময় স্টার্ট মেনুতে গিয়ে যদি Shutdown লেখার সামনে কমলা রঙের শিল্ড ওয়ার্নিং আইকন দেখা যায়, তবে তাতে ক্লিক করলে আপডেট ইনস্টল হয়ে তারপর কম্পিউটার বন্ধ হবে। কয়েকভাবে এটিকে বন্ধ করা যায়।

যা করবেন
কাজ শেষে তাড়াহুড়ো করে কম্পিউটার বন্ধ করার আগে খেয়াল করুন শাটডাউনের পাশে কমলা রঙের কোনো আইকন দেখা যায় কি না? দেখা গেলে সেটিতে ক্লিক করবেন না। করলেই আপডেটগুলো ইনস্টল শেষে কম্পিউটার বন্ধ হবে।

বিকল্পভাবেও কম্পিউটার বন্ধ করা যায়। তাই এমন দেখা গেলে Windows Key + D চেপে ডেস্কটপে আসুন। এবার কি-বোর্ডের Alt + F4 কি একসঙ্গে চাপুন। Shut Down Windows-এর নতুন একটি ডায়ালগ বক্স চালু হবে। এখানের পুল ডাউন মেনু থেকে Shut down নির্বাচন করে ওকে চাপুন।

আরেকভাবে কম্পিউটার বন্ধ করতে পারেন। এ জন্য শাটডাউন বোতামে আপডেটের আইকন দেখালে Windows key + L কি চাপুন। ডান পাশে নিচের কোনায় পাওয়ার আইকনের পাশের অ্যারো চিহ্নে ক্লিক করলে আরও অপশন পাবেন। এখান থেকে শুধু Shut down অপশনে ক্লিক করলে আপডেট ইনস্টল ছাড়াই কম্পিউটার বন্ধ হবে।

এ ছাড়া চাইলেই আরও দ্রুততার সঙ্গে কম্পিউটারকে বন্ধ করতে পারেন কমান্ড প্রম্পটের একটি শাটডাউন কমান্ড চালিয়ে। এ জন্য Windows key + R চেপে রান চালু করুন।

এখানে cmd লিখে এন্টার চাপুন। কমান্ড প্রম্পট খুলে গেলে এখানে shutdown/s/f/t0 (শেষের শব্দটি শূন্য) লিখে এন্টার চাপলে কম্পিউটার দ্রুত বন্ধ হয়ে যাবে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)