JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার ঘোষণা হাথুরুসিংহের

ক্রিকেট দুনিয়া 3rd Aug 2017 at 9:46am 284
অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার ঘোষণা হাথুরুসিংহের

কয়েক বছর আগে বাংলাদেশের কোনো কোচ যদি এই কথা বলতে তবে সমর্থকরা নিশ্চিতভাবেই তাকে 'পাগল' উপাধি দিতেন। কিন্তু এখন বদলে গেছে বাংলাদেশ। প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে তাই হুমকিটা দিয়েই দিলেন। অস্ট্রেলিয়ার আগমন নিশ্চিত না হলেও দুই টেস্টের সিরিজে তাদের হোয়াইটওয়াশ করার ঘোষণা এল হাথুরুর কাছ থেকে।

ওয়ানডের মতো টেস্টে ততটা এগিয়ে আসতে পারেনি বাংলাদেশ। এখনো বিশ্বের ৯ নম্বর দল মুশফিক বাহিনী। এর পেছনে বেশি টেস্ট খেলার সুযোগ না পাওয়া, কিংবা মাশরাফির মত একজন অধিনায়কের অভাব কারণ হিসেবে বলা যেতে পারে। তার মানে এই নয়; মুশফিকুর রহিম অধিনায়ক হিসেবে ভালো নন। তবে, সমর্থকদের মধ্যে একটা ধারণা হয়ে গেছে যে ম্যাশ মানেই এগিয়ে চলা।

র‌্যাংকিংয়ের ৮ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের থেকে ৬ রেটিং পয়েন্ট পিছিয়ে আছে বাংলাদেশ। দ্রুত এই ব্যবধান ঘুচাতে চান হাথুরুসিংহে। আজ বুধবার মিরপুরে সংবাদমাধ্যমের কাছে টাইগার কোচ বললেন, 'আমার মনে হয়, টেস্টে আমরা কিছুটা এগিয়েছি।

আমরা এখন জানি যে, অন্তত উপমহাদেশে জেতার মত ম্যাচ পরিকল্পনা আমাদের আছে। আমরা সেটা করে দেখিয়েছি। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি টেস্টে তাই অবশ্যই আমরা জিততে চাই। আমরা মনে করি, নিজেদের কন্ডিশনে আমরা যথেষ্ট শক্তিশালী দল। '

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ হোম সিরিজে দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র করেছিল বাংলাদেশ। প্রথম টেস্ট জিততে জিততে হেরে গেলেও দ্বিতীয় টেস্ট জিতে নিতে ভুল করেনি টাইগাররা। এরপর নিউজিল্যান্ড ও ভারত সফরে কোনো টেস্ট জিততে পারেনি।

কিন্তু শ্রীলঙ্কা সফরে প্রথমবারের মত স্বাগতিকদের বিপক্ষে টেস্ট জয় পেয়েছে মুশফিক বাহিনী। এসব স্মৃতিই এখন অজিদের বিপক্ষে অনুপ্রেরণা জোগাচ্ছে। অজিদের বিপক্ষে সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে টাইগাররা। সেখানকার কঠিন কন্ডিশন নিয়েও বললেন হাথুরু।

হাথুরুসিংহের ভাষায়, 'আমাদের চ্যালেঞ্জটা হবে অস্ট্রেলিয়া সিরিজের মাত্র অল্প কদিন পরই দক্ষিণ আফ্রিকায় যাওয়া এবং মানিয়ে নেওয়া। দক্ষিণ আফ্রিকা আমাদের জন্য অপরিচিত। শুধু আমাদের নয়, সব দলের জন্যই ওখানে গিয়ে খেলা কঠিন।

সঙ্গত কারণেই টেস্টের এক নম্বর দল ওরা। ওটা বড় চ্যালেঞ্জ হবে। কন্ডিশনের সঙ্গে ম্যাচ পরিকল্পনাও কঠিন হবে। ওই সফর নিয়ে পরিকল্পনাও আছে আমাদের। স্রেফ দ্রুত মানসিক ও শারীরিকভাবে মানিয়ে নিতে হবে। এটাই আসল চ্যালেঞ্জ। '

সূত্রঃ কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)