JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বিপুল অর্থ, ব্যক্তিগত বিমানের সঙ্গে আর কী পাচ্ছেন নেইমার?

ফুটবল দুনিয়া 3rd Aug 2017 at 9:49am 457
বিপুল অর্থ, ব্যক্তিগত বিমানের সঙ্গে আর কী পাচ্ছেন নেইমার?

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির ছায়া থেকে বের হয়ে ব্যালন ডি'অর জয় করাকে নেইমারের বার্সা ত্যাগের পেছনের কারণ বলছেন অনেকে। নিঃসন্দেহে এটি একটি অন্যতম কারণ।

এছাড়া ব্রাজিল সুপারস্টারকে হাতছানি দিয়ে ডাকছে বিলাসী জীবনযাপন। নগদ অর্থের পাশাপাশি ব্যক্তিগত জেট বিমান আর বোর্ডের মালিকানাধীন হোটেলের আয়ের ভাগ পাবেন তিনি।

আজ বুধবার নেইমার তার ক্লাব বার্সেলোনাকে জানিয়ে দিয়েছেন পিএসজিতে যাওয়ার কথা। বার্সেলোনাও কিছু সময় পর নিজস্ব ওয়েবসাইটে সেই খবর নিশ্চিত করে একটি বিবৃতি দিয়েছে।

তাদের সব চেষ্টা ব্যর্থ করে নেইমার ফ্রান্সে পাড়ি জমাচ্ছেন। তবে দলবদলের আনুষ্ঠানিকতার এখনো অনেক বাকী। সেই সময়টুকুর জন্য ক্লাবের নিয়ম মেনেই অনুশীলন থেকে ছুটিতে আছেন নেইমার।

ইতোমধ্যেই ফাঁস হয়ে গেছে নেইমারের ট্রান্সফার বিষয়ক অর্থকড়ির হিসেবের বিস্তারিত। নেইমারকে পেতে বার্সেলোনা ক্লাবকে ২২২ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত পিএসজি।

এটা ফুটবলের দলবদলের ইতিহাসে একটি রেকর্ড তো বটেই, এর আগের সর্বোচ্চ যে রেকর্ডটি ছিল তা-এর থেকে অর্ধেকেরও কম। সর্বশেষ গত বছর ম্যানচেস্টার ইউনাইটেড জুভেন্টাস থেকে পল পগবাকে ৮৯.৩ মিলিয়ন পাউন্ডে দলে ভিড়িয়েছিল।

দল বদলের সময় এককালীন ৪০ মিলিয়ন ইউরো পাবেন নেইমার। আর পিএসজিতে নেইমারের মূল বেতন হবে বছরে ত্রিশ মিলিয়ন ইউরো! বার্সেলোনায় সে এখন এর এক তৃতীয়াংশ পায়। সাথে থাকবে বেশ কয়েকটি বোনাস।

তবে এই অর্থ আদান-প্রদান নিয়ে পিএসজির বিরুদ্ধে ক্ষেপেছে স্প্যানিশ ক্লাবগুলো। তাদের দাবি, এত পরিমাণ অর্থ বিনিয়োগ করে পিএসজি উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) নীতির চরম লংঘন করছে।

রেষারেষির কথা আপাতত থাক; দেখে নেওয়া যাক প্রাপ্তির খাতা। বেতন-বোনাস ছাড়াও ব্রাজিল সুপারস্টারের যাতায়াতের সুবিধার জন্য তাকে একটি ব্যক্তিগত জেট বিমান দিচ্ছে পিএসজি! এই বিমানে চড়ে ইচ্ছে হলেই নেইমার উড়ে চলে যেতে পারবে ব্রাজিল!

কথাবার্তা নাকি এভাবেই হয়েছে। চমক আরও আছে। পিএসজির বোর্ডের মালিকানাধীন হোটেল থেকে যে আয় হবে, তার একটা অংশও নেইমারকে দেয়ার প্রস্তাব করা হয়েছে!

সব মিলিয়ে জনপ্রিয়তা কিংবা মানের দিক দিয়ে বার্সেলোনা থেকে অনেক পিছিয়ে থাকা পিএসজিতে চ্যালেঞ্জিং মিশন শুরু হতে যাচ্ছে নেইমারের। বার্সেলোনায় মেসি-সুয়ারেসদের সঙ্গে কঠিন প্রতিদ্বন্দ্বীতা করতে হলেও পিএসজিতে নেইমারই সবচেয়ে বড় তারকা।

তাই দায়িত্বটাও অনেক বেশি। যে পরিমাণ অর্থ এক নেইমারের পেছনে খরচ করছে কাতারি মালিকের দল পিএসজি, তাতে নিজের যোগ্যতার সর্বোচ্চটাই দেখাতে হবে ব্রাজিল তারকাকে।

সূত্রঃ কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)