JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

জীবনে দুইবার বাবার অবাধ্য হলাম: নেইমার

ফুটবল দুনিয়া 4th Aug 2017 at 2:29pm 728
জীবনে দুইবার বাবার অবাধ্য হলাম: নেইমার

কিছুদিন আগে ভারতের জাতীয় দলের কোচ নির্বাচন নিয়ে সৃষ্টি হয়েছিল তুমুল নাটকীয়তার। ক্রিকেটপ্রেমীরা অবাক হয়ে দেখছিল বিশ্বের এত শক্তিশালী ক্রিকেট বোর্ড কীভাবে সিদ্ধান্তহীনতায় ভূগছে! কাছাকাছি সময়ের মধ্যে ক্রিকেটের মত আরেকটি নাটক দেখল ফুটবলবিশ্ব। আর সেটা হলো ব্রাজিল সুপারস্টার নেইমারের বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়া! পাশাপাশি নেইমারের একটি ভিডিও বার্তা নতুন করে আলোচনার জন্ম দিয়েছে।

বার্সেলোনা থেকে আনুষ্ঠানিক ঘোষণার পরও তার ট্রান্সফার প্রায় আটকে গিয়েছিল। লা লিগা কমিটি পিএসজির দেওয়া বিপুল অংকের ট্রান্সফার ফি নিতে অস্বীকার করে ট্রান্সফার অনুষ্ঠান না করার ঘোষণা দেয়। অবশেষে অনেক হাঙ্গামার পর অবশেষে নেইমারের জয় হয়।

নেইমার কেন বার্সেলোনার মত একটি প্রথম সারির ক্লাব ছেড়ে ফরাসী লিগে খেলতে যাচ্ছেন তা নিয়ে জল্পনার শেষ নেই। কেউ বলছেন টাকার লোভে, কেউ বলছেন মেসির ছায়া থেকে সরতে আবার কেউ বলছেন নেইমারের বাবার কারণেই নাকি তার এই ট্রান্সফার।

আরও শোনা যাচ্ছিল যে, ছেলের এজেন্ট হিসেবে কাজ করা নেইমারের বাবাই নাকি তাকে পিএসজিতে এনে দেওয়ার বিনিময়ে বেশ বড় অঙ্কের অর্থ পুরস্কার পাচ্ছেন তিনি।

আসলেই কি তাই? অন্তত নেইমারের কথা তো সেটা প্রমাণ করে না। এক ভিডিও বার্তায় ব্রাজিল সুপারস্টার বলেছেন, বাবার ইচ্ছের বিরুদ্ধেই নাকি বার্সেলোনা ছেড়েছেন তিনি! একই ভিডিও বার্তায় তিনি বার্সেলোনাকে বিদায় জানিয়েছেন।

ভিডিওতে নেইমার বলেন, 'বাবা যা চেয়েছিল তার বিপরীতটাই আমি করেছি। একজন খেলোয়াড়কে অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হয়। কিছু ট্যাক্সের মতো বিষয়ের কারণে, কিছু আমাদের সিদ্ধান্তের কারণে। একজন অ্যাথলেটের ক্যারিয়ারে চ্যালেঞ্জের খুব প্রয়োজন। '

কেবল তাই নয়, বার্সেলোনায় যোগ দেওয়ার আগে রিয়াল মাদ্রিদের সাথে নেইমারের কথাবার্তা পাকা হয়ে গিয়েছিল! মেডিক্যাল টেস্ট হওয়ার পর তিনি এসে বার্সেলোনায় যোগ দেন। ওই ট্রান্সফারের সময়ও নেইমারের বাবাকে দায়ী করেছিল রিয়াল। বলা হচ্ছিল, নেইমারকে বার্সায় এনে দেওয়ায় তার বাবাকে নাকি ৪০ মিলিয়ন ইউরো বকশিশ দেওয়া হয়েছিল!

কিন্তু নেইমার অনেক আগের এই বিষয়টি পরিস্কার করে বলেন, 'আমার জীবনে দ্বিতীয়বার বাবা যা বলেছে তার উল্টো কাজ করলাম। এটা একটি কঠিন সিদ্ধান্ত ছিল কিন্তু আমার ২৫ বছর বয়সের অভিজ্ঞতা থেকেই তা নিয়েছি। '

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)