JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বাংলাদেশ সফরে স্টার্কের বদলি সোয়েপসন

ক্রিকেট দুনিয়া 5th Aug 2017 at 11:10am 272
বাংলাদেশ সফরে স্টার্কের বদলি সোয়েপসন

জুনেই বাংলাদেশ সফরের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তখনই বলা হয়েছিল যে, আরেকজন দলে অন্তর্ভূক্ত হবেন। আর তাকে নেওয়া হবে চোটে পড়া ফাস্ট বোলার মিচেল স্টার্কের বদলি হিসেবে। আজ স্টার্কের বদলি খেলোয়াডের নাম ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ান নির্বাচকরা। তবে কোনো ফাস্ট বোলার নয়, দলে এসেছেন কুইন্সল্যান্ডের লেগ স্পিনার মিচেল সোয়েপসন।

আগের ১৩ জনের দলটা এখন হয়ে গেল ১৪ জনের। নাথান লায়ন ও অ্যাশটন অ্যাগারের সঙ্গে দলে তৃতীয় স্পিনার হিসেবে যুক্ত হলেন সোয়েপসন। এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ার টেস্ট দলের সদস্য হিসেবে তিনি ভারত সফরে গিয়েছিলেন। যদিও নেটে বোলিং করা এবং ম্যাচে পানি টানার দায়িত্বের বাইরে কিছু করার সুযোগ পাননি অভিষেকের অপেক্ষায় থাকা ২৩ বছর বয়সি এই লেগ স্পিনার।

মূলত বাংলাদেশের কন্ডিশনের কথা বিবেচনা করেই ফাস্ট বোলারের বিকল্প হিসেবে একজন স্পিনার নেওয়া হয়েছে। নির্বাচক প্যানেলের প্রধান ট্রেভর হনস তেমনটাই বলেছেন, ‘আমাদের ফাস্ট বোলিং ভাণ্ডার নিয়ে আমরা খুশি। বাংলাদেশের কন্ডিশনের কথা বিবেচনা করে তাই আরেকজন স্পিনার নেওয়া হয়েছে।’

সোয়েপসন এখন পর্যন্ত ১৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলছেন। উইকেট নিয়েছেন ৪১টি। উপমহাদেশে তার অভিজ্ঞতা সমৃদ্ধ হবে বলে মনে করেন হনস, ‘মিচেল (সোয়েপসন) অসাধারণ তরুণ একজন লেগ স্পিনার। আমরা মনে করি, উপমহাদেশে আরো অভিজ্ঞতা থেকে সে উপকৃত হবে।’

দুটি টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া দল। ২০০৬ সালের পর এই প্রথম কোনো টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। ২৭ আগস্ট থেকে প্রথম টেস্ট হবে মিরপুরে। চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ সেপ্টেম্বর। টেস্ট শুরুর আগে ফতুল্লায় হবে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশে আসার আগে আগামী ১০ আগস্ট থেকে ডারউইনে ক্যাম্প করবেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নাররা।

অস্ট্রেলিয়া দল
স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হেজেলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশ, ম্যাথু ওয়েড, মিচেল সোয়েপসন।

তথ্যসূত্রঃ ক্রিকেট অস্ট্রেলিয়া

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)