JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

'সৌম্যর সমস্যা মানসিক; টেকনিকে নয়'

ক্রিকেট দুনিয়া 6th Aug 2017 at 10:21pm 390
'সৌম্যর সমস্যা মানসিক; টেকনিকে নয়'

চোখ জুড়ানো ব্যাটিং দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক সাতক্ষীরার এই তরুণের। বিশ্বের বাঘা বাঘা সব দলের বিপক্ষে অনন্য ব্যাটিং নৈপূণ্য দেখিয়ে তাক লাগিয়ে দেন সবাইকে।সবাই ধরে নেয় যে, এবার হয়তো তামিম ইকবালের একজন যোগ্য সঙ্গী পাওয়া গেছে।

না, সৌম্য সরকার এখন 'অযোগ্য' হয়ে যাননি। অনেকদিন ধরে ধারাবাহিকতার অভাবে ভুগছেন। হয়েছেন সমালোচিত। অস্ট্রেলিয়া সিরিজের আগে এই ড্যাশিং ওপেনারকে প্রস্তুত করতে মাঠে নেমেছেন ব্যাটিং কোচ মার্ক ও'নিল।

সৌম্য সরকারের প্রতিভা নিয়ে কোনো সংশয় নেই ও'নিলের। পাকা জহুরী তিনি। ঠিকই চিনে নিয়েছেন সৌম্যকে। তার ব্যাটিংয়ের সমস্যা বুঝতে ভিডিও ফুটেজ নিয়ে চুলচেরা বিশ্লেষণ করেছেন।

এরপর এসেছেন সিদ্ধান্তে। তিনি পৌঁছতে পেরেছেন সৌম্যর সমস্যাটার গোড়ায়। সাতক্ষীরার আরেক তারকা মুস্তাফিজুর রহমান যে সমস্যায় ভূগছেন, প্রায় একই সমস্যায় আছেন সৌম্য।

সৌম্যর টেকনিকে কোনো সমস্যা পাননি ও'নিল। তার আগ্রাসী খেলার ধরণেও কোনো আপত্তি নেই কোচের। তাহলে সমস্যাটা কোথায়? ব্যাটিং কোচের ভাষায়, 'ওর টেকনিকে কোনো সমস্যা নেই। বেশিরভাগ সময় মাঝ ব্যাটেই খেলে।

যেখানে মারতে চায়, মারতে পারে। আসলে ওর সমস্যাটা হলো মানসিক। শুধু সৌম্য নয়; দলের বাকীরাও মাঝে মধ্যে যেন বিশ্বাস করতে পারে না যে ওরা বিশ্বমানের। ওরা যদি এই আত্মবিশ্বাস ধারণ করতে পারে, তাহলে অস্ট্রেলিয়াকে কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে। '

সংবাদমাধ্যমের কাছে ব্যাটিং কোচ ও'নিল যা বললেন তাতে মনে হলো সৌম্যর আগ্রাসী ব্যাটিং থামানোর কোনো পরিকল্পনা নেই তার। তিনি বললেন, 'ব্যাটিং কোচ হিসেবে কোনো ভাবেই কারও সহজাত খেলা বদলাতে চাই না আমি।

আমার কাজ হলো ওরা যেটা ভালো করে, সেটাই ধারাবাহিকভাবে যেন করতে পারে সেই প্রশিক্ষণ দেওয়া। মারার বল পেলে মারতেই হবে। এতে কোনো সমস্যা নেই। সেটা করতে গিয়ে ঝুঁকি যেন কম নেয়, বাজে শট যেন কম খেলে সেটাই ওদের আত্মস্থ করতে হবে। '

এদিকে শিষ্যদের অনুশীলনে খুব খুশি নতুন ব্যাটিং কোচ। অস্ট্রেলিয়া সিরিজে তার শিষ্যরা ভালো কিছু দেখাতে পারলে বাংলাদেশে চাকরি পাকা হবে। অন্যদিকে, নিজেদের মাটিতে সৌম্য-তামিম-মুশফিকরা জ্বলে উঠলে যে অস্ট্রেলিয়ার কপাল পুড়বে তা বলার অপেক্ষা রাখে না। -কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)