JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

দক্ষিণ আফ্রিকার সামনে কঠিন চ্যালেঞ্জ

ক্রিকেট দুনিয়া 7th Aug 2017 at 10:08am 222
দক্ষিণ আফ্রিকার সামনে কঠিন চ্যালেঞ্জ

ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে দক্ষিণ আফ্রিকার সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। প্রোটিয়াদের বড় লক্ষ্য বেঁধে দেওয়ার পথে আছে ইংল্যান্ড।

বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ২২৪ রান। মঈন আলী ৬৭ ও স্টুয়ার্ট ব্রড শূন্য রানে অপরাজিত আছেন।

এরই মধ্যে ইংল্যান্ডের লিড হয়ে গেছে ৩৬০ রান। ওল্ড ট্র্যাফোর্ডে সর্বোচ্চ ২৯৪ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে ইংল্যান্ডের, ২০০৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে। দক্ষিণ আফ্রিকাকে তাই নতুন রেকর্ডই গড়তে হবে।

প্রথম ইনিংসেই ১৩৬ রানের মহামূল্যবান লিড পেয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে শুরুটা অবশ্য ভালো হয়নি ইংলিশদের। ৭২ রানের মধ্যেই ফিরে যান অ্যালিস্টার কুক, টম ওয়েস্টলি, কেটন জেনিংস ও ডেভিড মালান। দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল জেনিংস (১৮ ) কুক (১০)।

পঞ্চম উইকেটে বেন স্টোকসের সঙ্গে ৫৭ রানের জুটি গড়েন অধিনায়ক জো রুট। কিন্তু এরপর দ্রুতই ফিরে যেন রুট (৪৯), স্টোকস (২৩) ও জনি বেয়ারস্টো (১০)। তিনটি উইকেটই নিয়েছেন ডুয়ান অলিভিয়ের। তখন ইংল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ১৫৩!

এরপরই অষ্টম উইকেটে টবি রোল্যান্ড-জোন্সের (১১) সঙ্গে ৫৭ রানের দারুণ এক জুটিতে দলের লিড তিনশ পার করেন মঈন আলী। সেই সঙ্গে তিনি নিজে তুলে নেন ফিফটি। দারুণ এক কীর্তিও গড়েছেন আগের টেস্টের ‘হ্যাটট্রিকম্যান’ মঈন। ইংল্যান্ডের মাত্র অষ্টম ক্রিকেটার হিসেবে একই সিরিজে ২০ উইকেট ও ২০০ রান করলেন তিনি। রোল্যান্ড-জোন্সের বিদায়ের এক ওভার পরই নামা বৃষ্টিতে আর খেলা হয়নি।

এর আগে ৯ উইকেটে ২২০ রান নিয়ে রোববার তৃতীয় দিন শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। সফরকারীদের শেষ উইকেটটা তুলে নিতে ইংল্যান্ডের লেগেছে মাত্র ২২ বল। অলিভিয়েরকে জনি বেয়ারস্টোর ক্যাচ বানিয়ে ২২৬ রানে প্রোটিয়াদের ইনিংস গুটিয়ে দেন ব্রড।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)