JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বিগ ব্যাশে চাহিদার তুঙ্গে আফগান ক্রিকেটার রশিদ খান

ক্রিকেট দুনিয়া 7th Aug 2017 at 10:23am 870
বিগ ব্যাশে চাহিদার তুঙ্গে আফগান ক্রিকেটার রশিদ খান

নিজের প্রথম মৌসুমেই আইপিএলে বল হাতে চমক লাগিয়েছেন । এবার অস্ট্রেলিয়ান ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশও মাতাবেন তিনি।

এই আফগান স্পিনারকে পাওয়ার জন্য বেশ মরিয়া অ্যাডিলেড স্ট্রাইকার্স। আগামী কয়েকদিনের মধ্যেই রশিদের সঙ্গে চুক্তি নিশ্চিত করতে চায় বিগ ব্যাশের দলটি।

সীমিত ওভারের ক্রিকেটে যে কয়জন বোলার তরুণ উদীয়মান হিসেবে লাইমলাইটে এসেছেন তাদের মধ্যে ওপরের দিকেই থাকবেন রশিদ। অস্ট্রেলিয়ান নিউজ করপোরেশন নিউজ কর্পের বরাত দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, রশিদকে দলভুক্ত করার পথে অনেকটাই এগিয়ে গেছে স্ট্রাইকার্স।

এপ্রিলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলের ম্যাচে মাঠে নেমেই ইতিহাস গড়েন রশিদ। আফগানিস্তানের প্রথম খেলোয়াড় হিসেবে মিলিয়ন ডলারের টুর্নামেন্টে খেলার রেকর্ড গড়েন তিনি। সানরাইজার্সে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার ছিলেন রশিদের অধিনায়ক; যিনি এই আফগান স্পিনারকে আগামীর তারকা হিসেবে উল্লেখ করেছিলেন। আইপিএলের নিজের প্রথম মৌসুমে ওভারপ্রতি ৬.৬২ গড়ে রান দিয়ে ১৪ ম্যাচে ১৭ উইকেট নিয়ে ক্রিকেটবিশ্বের নজর কাড়েন এই তরুণ তুর্কি।

এদিকে বিগ ব্যাশের আরেক দল সিডনি সিক্সার্সও রশিদের প্রতি আগ্রহ প্রকাশ করেছে। সিক্সার্সের অধিনায়ক ময়েসেস হেনরিকস সানরাইজার্সে রশিদের সতীর্থ ছিলেন। তিনিও এই আফগান স্পিনারকে দলভুক্ত করার জন্য টিম ম্যানেজমেন্টকে পরামর্শ দিয়েছেন বলে জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া।

আফগানিস্তানের হয়ে এখন পর্যন্ত ২৯টি ওয়ানডেতে ৬৩টি উইকেট নিয়েছেন রশিদ। এছাড়া ২৭টি টি-টোয়েন্টিতে নেন ৪২ উইকেট। এরমধ্যে গত মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ৩ রান দিয়ে নেন ৫ উইকেট। ওয়ানডেতে রশিদের সেরা বোলিং ফিগার ১৮ রানে ৭ উইকেট। ওয়ানডে ইতিহাসের চতুর্থ সেরা এবং টি-টোয়েন্টি ইতিহাসের পঞ্চম সেরা বোলিং ফিগারের রেকর্ড রশিদের দখলে।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)