JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ম্যানইউকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতে নিল রিয়াল

ফুটবল দুনিয়া 9th Aug 2017 at 9:24am 229
ম্যানইউকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতে নিল রিয়াল

মঙ্গলবার মেসিডোনিয়ার স্কোপিয়েতে ইউরোপা লিগ চ্যাম্পিয়নদের ২-১ গোলে হারিয়েছে টানা দুবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা। কাসেমিরো ও ইসকোর গোলে পিছিয়ে পড়ার পর ইউনাইটেডের একটি গোল শোধ করেন রোমেলু লুকাকু।

প্রাক মৌসুমের প্রস্তুতিপর্বে দলের বাজে পারফরম্যান্সে কিছুটা চিন্তিত ছিলেন জিদান। তবে প্রতিযোগিতামূলক ফুটবল শুরুর সঙ্গে সঙ্গে দল ছন্দে ফিরবে বলে আশাবাদীও ছিলেন তিনি। কোচকে নিরাশ করেনি করিম বেনজেমা-ইসকোরা।

শুরুর অগোছালো ফুটবলের মাঝেষষ্ঠদশ মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল। কিন্তু কর্নারে কাসেমিরোর নীচু হয়ে নেওয়া হেড ক্রসবারে লাগলে বেঁচে যায় ইউনাইটেড।

সাত মিনিট পর এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের গোলেই এগিয়ে যায় রিয়াল। দানি কারবাহালের ডি-বক্সে বাড়ানো দারুণ ক্রস পেয়ে বাঁ-পায়ের নীচু শটে বল জালে জড়ান কাসেমিরো।

২৯তম মিনিটে বল জালে পাঠিয়েছিলেন গ্যারেথ বেল; কিন্তু অফসাইডের বাঁশি বেজে ওঠে। ৪৩তম মিনিটে করিম বেনজেমার নীচু শট ঝাঁপিয়ে ঠেকান দাভিদ দে হেয়া।

গত মৌসুমে আলো ছড়ানো ইসকো দারুণ নৈপুণ্যে ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। বেলের সঙ্গে বল দেওয়া-নেওয়া করার পথে সবাইকে ফাঁকি দিয়ে ডি-বক্সে দ্রুত ঢুকে কোনাকুনি শটে গোলটি করেন স্পেনের এই মিডফিল্ডার।

দুই মিনিট পর মুহূর্তের ব্যবধানে ভালো দুটি সুযোগ নষ্ট করে ইউনাইটেড। কেইলর নাভাস বরাবর হেড করেন পল পগবা আর গোল করার মতো জায়গা থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন লুকাকু।

৬১তম মিনিটে বেলের কোনাকুনি শট ক্রসবারে বাধা পায়। কিছুক্ষণ পরই কারবাহালের পাস ছয় গজ বক্সের মুখে পেয়েও শট নিতে পারেননি বেনজেমা।

এর পরের মিনিটেই ব্যবধান কমান লুকাকু। নাভাস জোরালো একটি শট কোনমতে ঠেকালে বল পেয়ে যায় অরক্ষিত এই ফরোয়ার্ড। এ মৌসুমেই ইউনাইটেডে যোগ দেওয়া লুকাকু অমন সুযোগ হাতছাড়া করেননি।

৮২তম মিনিটে বেনজেমাকে তুলে ক্রিস্তিয়ানো রোনালদোকে নামান জিদান।

সাত মিনিট যোগ করা সময়ের প্রথম মিনিটে মারোয়ানি ফেলাইনির হেড ঝাঁপিয়ে ঠেকান নাভাস। পাল্টা আক্রমণে মার্কো আসেনসিওর শট ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি দে হেয়া।

এই নিয়ে টানা দ্বিতীয় ও মোট চতুর্থবার শিরোপাটি জিতলো রিয়াল। গতবার স্পেনের আরেক ক্লাব সেভিয়াকে হারিয়েছিল তারা।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)