JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ব্রাজিল দলে অনেক পরিবর্তন

ফুটবল দুনিয়া 11th Aug 2017 at 12:49pm 448
ব্রাজিল দলে অনেক পরিবর্তন

বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের জন্য দলে বেশ কয়েকটি পরিবর্তন এনেছেন ব্রাজিল কোচ তিতে।

মার্চের সর্বশেষ দল থেকে বাদ পড়েছেন পাঁচজন খেলোয়াড়। বৃহস্পতিবার ঘোষিত এই দলে নতুন মুখের একজন ম্যানচেস্টার সিটির গোলকিপার এডারসন। আর বাদ পড়াদের মধ্যে বড় নাম ডেভিড লুইজ ও ডগলাস কস্তা।

ব্রাজিল এরই মধ্যে রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠে গেলেও দলের সেরা তারকা নেইমারকে দলে রেখেছেন তিতে। নেইমারের বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়া নিয়ে তিতে বলেছেন, ‘সে নতুন চ্যালেঞ্জ, একটি নতুন ক্লাব এবং ক্যারিয়ারের খোঁজে ছিল।’

বার্সেলোনা ছাড়লেও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ব্যালন ডি’অর জয়ের সুযোগ কমছে না বলেই মনে করেন তিতে, ‘এই পজিশনের জন্য লড়াই হয় তিনজন খেলোয়াড়ের: ক্রিস্টিয়ানো রোনালদো, মেসি এবং নেইমার। ক্রিস্টিয়ানো আর মেসি ভিন্ন প্রজন্ম থেকে এসেছে এবং নেইমারকে সেখানে পাবেন। এটা (ব্যালন ডি’অর) নির্ভর করবে ওর পারফরম্যান্সের ওপর, মেসির সঙ্গে খেলছে কি না, তার ওপর নয়।’

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার ওপরে আছে ব্রাজিল। এই অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে পেরিয়ে আসতে হবে প্লে-অফের বাধা।

ঘরের মাঠে আগামী ৩১ আগস্ট ষষ্ঠ স্থানে থাকা ইকুয়েডরের মুখোমুখি হবে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা কলম্বিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটা হবে ১৩ সেপ্টেম্বর।

ব্রাজিল দল. . .

গোলরক্ষক: অ্যালিসন (রোমা), ক্যাসিও (কোরিন্থিয়ান্স), এডারসন (ম্যানচেস্টার সিটি)।

ডিফেন্ডার: রদ্রিগো কাইও (সাও পাওলো), মিরান্ডা (ইন্টার মিলান), মার্কিনহোস, থিয়াগো সিলভা, দানি আলভেজ (পিএসজি), ফগনার (কোরিন্থিয়ান্স), ফিলিপে লুইস (অ্যাটলেটিকো মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ)

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফার্নানদিনহো (ম্যানচেস্টার সিটি), পাওলিনহো (গুয়াংজু এভারগ্র্যান্ড), রেনেতো অ্যাগাস্টো (বেইজিং গুয়ান), ফিলিপে কুতিনহো (লিভারপুল), উইলিয়ান (চেলসি), লুয়ান (গ্রেমিও), জুলিয়ানো (জেনিত)

ফরোয়ার্ড: টাইসন (শাখতার), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), নেইমার (পিএসজি) ও রবার্তো ফিরমিনো (লিভারপুল)।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)