JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বিপিএলে বাটলারের পারিশ্রমিক ২ কোটির বেশি

ক্রিকেট দুনিয়া 12th Aug 2017 at 11:12am 809
বিপিএলে বাটলারের পারিশ্রমিক ২ কোটির বেশি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্সে নাম লিখিয়েছেন ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার। প্রথমবারের মতো বিপিএল খেলতে আসা এই ইংলিশ ব্যাটসম্যানের জন্য ২ কোটি ১০ লাখেরও বেশি টাকা খরচ করবে কুমিল্লা।

ইংল্যান্ডের শীর্ষ দৈনিক গার্ডিয়ানের একটি প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য। বাটলারের নাম অন্তর্ভুক্তির ব্যাপারে ইতোমধ্যে নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স কর্তৃপক্ষ। জানা গেছে, পুরো আসর জুড়েই খেলবেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান। আগামী ২ নভেম্বর থেকে মাঠে গড়াবে বিপিএলের এবারের আসর।

বিপিএলের আসরে এর আগে কখনোই খেলা হয়নি বাটলারের। তার জন্য জমজমাট টুর্নামেন্টটির অভিষেক আসর। বাটলারকে দলভুক্ত করায় বেশ আশাবাদী কুমিল্লা ভিক্টোরিয়ান্স কর্তৃপক্ষ। মারকুটে এই ব্যাটসম্যানের ছোঁয়ায় দলের ব্যাটিং লাইনআপ প্রাণ পাবে বলেই প্রত্যাশা করছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্তারা।

এর আগেও বাংলাদেশে এসেছিলেন বাটলার। গত বছর ইয়ন মরগান দলের সঙ্গে বাংলাদেশ সফরে খেলতে না আসায় তার অনুপস্থিতিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেন বাটলার। দক্ষিণ আফ্রিকা গ্লোবাল টি-টোয়েন্টিতে চুক্তি করলেও পরে নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন বাটলার। ওই টুর্নামেন্টের থেকে বেশি পারিশ্রমিক পাওয়ায় বিপিএলে খেলবেন বলে জানিয়েছেন। এক্ষেত্রে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাকে অনাপত্তিপত্র দিলে বিপিএলে অভিষেক হবে বাটলারের।

সমৃদ্ধ ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৮৫টি টি-২০ ম্যাচ খেলেছেন বাটলার, যার ১৬৫টিতেই ব্যাট হাতে ক্রিজে নেমেছেন। ২৮.৭৭ গড়ে সেখানে তার রান ৩৭১২। বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত বাটলার বিশ্বের বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগগুলোতে বড় নাম হিসেবেই পরিচিত। প্রায় ১৫০ স্ট্রাইকরেটে ২১টি অর্ধ-শতকও আছে তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ঝুলিতে।

বাটলার সহ এখন পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সে নাম লেখানো বিদেশি ক্রিকেটারের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে এগারোতে। বাটলারের আগে কুমিল্লার হয়ে বিপিএলে অংশগ্রহণের ব্যাপারে নিশ্চিত করেছেন হাসান আলী, শোয়েব মালিক, ফখর জামান, ইমরান খান জুনিয়র, মোহাম্মদ নবী, রশিদ খান, কলিন মুনরো, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ড্যারেন ব্রাভো।

এছাড়াও দেশীয় ক্রিকেটারদের মধ্যে কুমিল্লার হয়ে খেলার ব্যাপারে এখন পর্যন্ত নিশ্চিত হয়েছে ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ সাইফুদ্দিন ও তামিম ইকবাল।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)