JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বাংলাদেশের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ইনিংসটি খেলেছিলেন গিলক্রিস্ট

ক্রিকেট দুনিয়া 12th Aug 2017 at 11:20am 742
বাংলাদেশের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ইনিংসটি খেলেছিলেন গিলক্রিস্ট

দল ভালো অবস্থানে থাকলে অবলীলায় ব্যাট চালানো যায়, আর লম্বা ইনিংস খেলা যায়। এটা হয়তো অনেকের কাছেই ব্যতিক্রম কিছু নয়। তবে প্রতিকূল পরিস্থিতি ও দলের বাজে অবস্থায় একটি লম্বা ইনিংস খেললে আর দল জয় পেলে সেটাই তো স্মরণীয় ইনিংস হয়ে থাকে।

হ্যাঁ, অ্যাডাম গিলক্রিস্টের ক্ষেত্রেও ঘটল একই ঘটনা। টেস্ট ক্যারিয়ারে তার সর্বোচ্চ ২০৪* রানের ইনিংস রয়েছে। অথচ অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যানের কাছে ক্যারিয়ার সেরা ইনিংসটা ১৪৪ রানের! যেটা তিনি খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষে।

২০০৬ সালে ফতুল্লায় প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভালো অবস্থানে ছিল বাংলাদেশ। শাহরিয়ার নাফীসের সেঞ্চুরিতে (১৩৮) ভর করে ৪২৭ রান তুলেছিল হাবিবুল বাশারের দল। জবাবে ব্যাট করতে নেমে মোহাম্মদ রফিকের স্পিন ঘূর্ণিতে নিয়মিত বিরতিতে উইকেট হারায় অস্ট্রেলিয়া।

ব্যতিক্রম ছিলেন অ্যাডাম গিলক্রিস্ট। খেলেছিলেন ১৪৪ রানের দায়িত্বশীল ইনিংসটি। তার সেঞ্চুরিতে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে পেয়েছিল ২৬৯ রানের সংগ্রহ। পরে ওই ম্যাচে ৩ উইকেটের কষ্টার্জিত জয় পেয়েছিল অসিরা।

গিলক্রিস্টের ভাষায়, ‘সেবারের গ্রীষ্মে আমরা ব্যস্ত সূচি পার করেছিলাম। দক্ষিণ আফ্রিকা সফরে কঠিন সময় কাটাতে হয়েছিল। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আমরা বাংলাদেশে গিয়েছিলাম। ভেবেছিলাম, আমরা সহজেই উতরে যাব, তারা (বাংলাদেশ) পাত্তাই পাবে না। তেমনটা হয়নি।’

‘লোয়ার অর্ডারে সঙ্গী পেয়েছিলাম, তাই আমি সেঞ্চুরির দেখা পেয়েছিলাম। আর এটা ছিল আমার সবচেয়ে লড়াকু সেঞ্চুরি। যা আমার ক্যারিয়ারেরই সেরা।’-যোগ করেন গিলক্রিস্ট।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)