JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ফিরতে পারেন নাসির!

ক্রিকেট দুনিয়া 16th Aug 2017 at 7:21pm 914
ফিরতে পারেন নাসির!

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের চূড়ান্ত প্রস্তুতি শুরু হচ্ছে আজ থেকে। সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত আজ ও কাল দু'দিন ম্যাচের পরিস্থিতিতে অনুশীলন করবেন ক্রিকেটাররা। এ অনুশীলনের জন্য নাকি ১৭ জনের একটি তালিকা তৈরি করা হয়েছে। একটি সূত্রে জানা গেছে, সেই সংক্ষিপ্ত তালিকায় নেই বাংলাদেশ দলের দুই পরিচিত মুখ মুমিনুল হক ও মাহমুদুল্লাহ রিয়াদ। তবে অবাক হওয়ার মতো বিষয় হলো, সেখানে আছেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা নাসির হোসেন। তাহলে কি নাসিরকে ফেরানো হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে!

টেস্ট স্কোয়াডে কারা থাকছেন_ সে উত্তর মিলবে আরও তিন দিন পর ১৯ আগস্ট। এর পরও ধরে নেওয়া যায় যে, নাসির টেস্ট দলে ঢোকা মানে নিয়মিত সদস্যদের একজনের বাদ পড়া। তখন মুমিনুল হক ও মাহমুদুল্লাহ রিয়াদের ফেরাটা আরও কঠিন হয়ে যাবে। অবশ্য তারা যেহেতু সতেরো জনের সংক্ষিপ্ত তালিকায় নেই, সেহেতু তাদের ফেরার সম্ভাবনা এমনিতেও কম। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কথায় তারা আবার আশাবাদীও হতে পারেন। প্রধান নির্বাচকের মতে, ম্যাচ পরিস্থিতিতে দু'দিনের অনুশীলনই শেষ কথা নয়। এখানে কেউ অনুশীলন না করলেও টেস্ট দলে সুযোগ পেতে পারেন। তবে অবস্থাদৃষ্টে যা বোঝা যাচ্ছে, টেস্ট স্কোয়াড তৈরির ক্ষেত্রে টাইগারদের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের মতামতই শেষ কথা। তাই স্কোয়াডে নিয়ে এখনই চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না।

চট্টগ্রামে তিন দিনের প্রস্তুতি ম্যাচে নাসিরের হাফ সেঞ্চুরিতে নাকি কোচ সন্তুষ্ট। টেল এন্ডারদের নিয়ে নাসিরের ব্যাট করার কৌশল নাকি কোচের বেশ মনে ধরেছে। তা ছাড়া তার অফস্পিনও কাজে আসবে। ফিল্ডিংয়েও নাসির বেশ ভালো। সবকিছু মিলিয়ে নাসিরকে নাকি ভালোই মনে ধরেছে কোচের। তাই দুই বছর পর আবার নাসিরের টেস্ট দলে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছে। ২০১৫ সালের জুলাই মাসেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন নাসির। তবে নাসিরের ফেরাটা মুমিনুলের প্রত্যাবর্তনে খুব একটা প্রভাব ফেলবে বলে মনে হয় না। লম্বা সময় ধরে মুমিনুল ফর্মে নেই, এমন কথা মোটেও বলা যাবে না। তিনি কেবল গত দুটি টেস্টে হাফ সেঞ্চুরি পাননি। ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্ট ও শ্রীলংকা সফরের প্রথম টেস্টে গলে তার ব্যাট থেকে বড় রান আসেনি। আর তাতেই কি-না বলা হচ্ছে ফর্মে নেই মুমিনুল। অথচ নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনেও হাফ সেঞ্চুরি আছে তার। প্রস্তুতি ম্যাচেও ৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন। তার বদলে শ্রীলংকায় তিনে খেলা ইমরুল কায়েসও ফর্মে নেই। তাই মুমিনুলকে অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে না রাখাটা বেশ কঠিন হবে।

তবে মাহমুদুল্লাহ রিয়াদের ফেরাটা অসম্ভবই মনে হচ্ছে। কলম্বোতে শততম টেস্টের একাদশে না থাকলেও মুমিনুল কিন্তু স্কোয়াডে ছিলেন। রিয়াদ স্কোয়াডেই ছিলেন না। তাকে দেশে পাঠিয়ে দেওয়ার প্রস্তুতিও নেওয়া হয়েছিল। চট্টগ্রামের প্রস্তুতি ম্যাচেও কিছু করতে পারেননি। একটি সূত্রে অবশ্য জানা গেছে, কলম্বোতে শততম টেস্টের স্কোয়াডটিকেই অপরিবর্তিত রাখা হতে পারে। 'উইনিং কম্বিনেশন' কে ভাঙতে চায়!

তথ্যসূত্রঃ সমকাল

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)