JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বিশ্বকাপে ভারত হবে সেরা ফিল্ডিং সাইড

ক্রিকেট দুনিয়া 17th Aug 2017 at 11:14am 394
বিশ্বকাপে ভারত হবে সেরা ফিল্ডিং সাইড

বিরাট কোহলিদের ফিটনেসে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছেন কোচ রবি শাস্ত্রী। ২০১৯ বিশ্বকাপে ভারতীয় টিমকে সেরা ফিল্ডিং সাইড হিসেবে দেখতে চান তিনি। প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের কথার প্রতিধ্বনি যেন শাস্ত্রীর কণ্ঠে, যিনি শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছেন এবং জোর দিয়ে বলেছেন ওয়ার্ল্ডকাপ স্কোয়াড নির্বাচনেও ফিটনেসকে প্রাধান্য দেওয়া হবে।

‘টাইমস অব ইন্ডিয়া’কে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, ‘২০১৯ পঞ্চাশ ওভারের ওয়ার্ল্ডকাপের জন্য ভারতের সেরা ফিল্ডিং একাদশ থাকতে হবে। শুধুমাত্র যারা ফিট তারাই টিকে থাকবে এবং উন্নতি নিয়ে এগিয়ে যাবে। আমাদের অগ্রাধিকার তালিকায় এটি অন্যতম।’

অনিল কুম্বলের জায়গায় প্রধান কোচ হিসেবে স্থলাভিষিক্ত হওয়ার প্রথম অ্যাসাইনমেন্টে শ্রীলঙ্কার মাটিতে ৩-০ তে টেস্ট সিরিজ জিতেছেন শাস্ত্রী। সামনে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও একটি টি-টোয়েন্টি।

ডাম্বুলায় আগামী রোববার (২০ আগস্ট) প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকেল ৩টায়। একই সময়ে দিবারাত্রির বাকি চার ওয়ানডে যথাক্রমে ২৪, ২৭, ৩১ আগস্ট ও ৩ সেপ্টেম্বর। একমাত্র টি-টোয়েন্টি ৬ সেপ্টেম্বর।

বিশ্বকাপ সামনে রেখে শিষ্যদের এগিয়ে যাওয়ার তাগিদ দিচ্ছেন শাস্ত্রী। ধরে রাখতে চান টেস্টের সাফল্য। ২০১৫ সালে বৃষ্টিবিঘ্নিত ফতুল্লা টেস্ট ড্রয়ের পর টানা আটটি টেস্ট সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিশ্বরেকর্ড ছোঁয়া থেকে একটি ধাপ দূরে।

তিন বা তার বেশি সংখ্যা টেস্ট ম্যাচ সিরিজে এ প্রথম বিদেশের মাটিতে স্বাগতিক দলকে হোয়াইটওয়াশ করলো ভারত। দলীয় পারফরম্যান্সে বেশ খুশি শাস্ত্রী। তার চোখে ওয়ানডে ক্রিকেটে সেরাটা দিতে হলে টেস্টে ধারাবাহিকতার বিকল্প নেই।

এ ব্যাপারে শাস্ত্রীর অভিমত, ‘ওয়ার্ল্ডকাপের নিজস্ব স্পেস রয়েছে যেটিকে অবশ্যই সম্মান জানানো প্রয়োজন। যদি ভারতকে তাদের খেলার আসল দিকটি দেখাতে হয় টেস্ট ক্রিকেটের অর্জন তাতে চূড়া হয়ে থাকবে।’

শৃঙ্ক্ষলার দিকটিও বেশ গুরুত্ব সহকারে দেখছেন শাস্ত্রী, ‘শৃঙ্ক্ষলাজনিত মনোভাব বিবেচনায় রাখতে হবে। এ সিরিজটিতেই দেখুন, দ্বিতীয় টেস্টে হার্দিক ও তৃতীয় ম্যাচে শামির নো বল ছাড়া আমরা ক্রুটিমুক্ত ছিলাম। আমরা কতটি ক্যাচ ছেড়েছি? দু’টি? এগিয়ে যেতে হবে যেখানে এটাকে আমাদের একসঙ্গে পুরোপুরি এড়ানো প্রয়োজন। এই প্রচেষ্টা গণ্য করা হবে। যদি আমাদের বড় লক্ষ্যে চোখ রাখতে হয়, স্কোরবোর্ড যা বহন করছে তার চেয়ে বেশি কিছু নিয়ে যেতে হবে।’

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)