JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির সামনে একাধিক রেকর্ডের হাতছানি

ক্রিকেট দুনিয়া 17th Aug 2017 at 11:59pm 487
শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির সামনে একাধিক রেকর্ডের হাতছানি

ভারতের ক্রিকেট দলের জাতীয় নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ মহেন্দ্র সিংহ ধোনিকে সতর্কবানী দিয়েছেন। তিনি বলেছেন, পারফরম্যান্স দেখাতে না পারলে ধোনিকেও ছেঁটে ফেলা হবে।

কী হবে তার উত্তর দেবে সময়। শ্রীলঙ্কার বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে ধোনির সামনে একাধিক রেকর্ড গড়ার হাতছানি।

১। একশো অর্ধশতরানের মালিক হবেন
আসন্ন ওয়ানডে সিরিজে ধোনি যদি দুটো অর্ধশতরান করতে পারেন, তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে একশোটি পঞ্চাশের মালিক হবেন। ওয়ানডেতে ধোনি ৬৪টি অর্ধশতক করেছেন। টেস্টে ৩৩টি। আর টি টোয়েন্টি ক্রিকেটে একটি পঞ্চাশ করেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি অর্ধশতরান করার নজির গড়েছেন শচীন টেন্ডুলকর। তার অর্ধশতকের সংখ্যা ১৬৪টি। রাহুল দ্রাবিড় করেছেন ১৪৬টি অর্ধশতরান।

২। ওয়ানডে ক্রিকেটে ৩০০ ম্যাচ খেলে ফেলবেন
আসন্ন সিরিজেই ৩০০ ওয়ানডে ম্যাচ খেলে ফেলবেন ধোনি। এখনও পর্যন্ত ২৯৬টি ওয়ানডে ম্যাচ খেলে ফেলেছেন ধোনি। এর মধ্যে ২৯৩টি ম্যাচ ভারতের হয়ে খেলেছেন। আর তিনটি ম্যাচ খেলেছেন এশিয়া একাদশের হয়ে। তার আগে রয়েছেন শচীন টেন্ডুলকর (৪৬৩ টি ওয়ানডে ম্যাচ), সৌরভ গাঙ্গুলি (৩০৮ টি ওয়ানডে ম্যাচ), রাহুল দ্রাবিড় (৩৪০টি ওয়ানডে ম্যাচ), মহম্মদ আজহারউদ্দিন (৩৩৪টি ওয়ানডে ম্যাচ)।

৩। ১০০টি স্টাম্পিং করার নজির গড়বেন
এই সিরিজেই ১০০টি স্টাম্পিং করার রেকর্ড গড়বেন ধোনি। ওয়ানডে ম্যাচে ১০০টি স্টাম্পিং নেই কোনও উইকেটকিপারেরই। ৯৭টি স্টাম্পিং করে ধোনি রয়েছেন দ্বিতীয় নম্বরে। আসন্ন ওয়ানডে সিরিজে ধোনি যদি তিনটি স্টাম্পিংও করেন তাহলে কুমার সঙ্গকারাকে (৯৯টি স্টাম্পিং) পিছনে ফেলে বিশ্বরেকর্ড গড়ে ফেলবেন।

৪। মহম্মদ ইউসুফ ও অ্যাডাম গিলক্রিস্টকে ছাপিয়ে যাবেন
পাঁচটি ওয়ানডে ম্যাচে ২২৫ রান করলে মহম্মদ ইউসুফ ও অ্যাডাম গিলক্রিস্টকে ছাপিয়ে যাবেন ধোনি। মহম্মদ ইউসুফ ২৮৮টি ওয়ানডে ম্যাচে ৯৭২০ রান করেছেন। গিলক্রিস্ট ২৮৭ ম্যাচে ৯৬১৯ রান করেছেন। ধোনি এখনও পর্যন্ত ২৯৬টি ওয়ানডে ম্যাচে খেলেছেন। রান করেছেন ৯৪৯৬ রান।

তথ্যসূত্রঃ বিডি প্রতিদিন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)