JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

রুটের যে রেকর্ডে মুমিনুলও আছেন

ক্রিকেট দুনিয়া 18th Aug 2017 at 6:14pm 438
রুটের যে রেকর্ডে মুমিনুলও আছেন

ইংলিশ রেকর্ডটা নিজের করে নিয়েছেন। জো রুটের সামনে এবার বিশ্ব রেকর্ডের হাতছানি।

এজবাস্টনে দিবারাত্রির টেস্টের প্রথম দিন কাল ১৩৬ রান করেছেন রুট। এই নিয়ে টানা ১১ টেস্টে ফিফটি বা এর বেশি রানের ইনিংস খেললেন ইংলিশ অধিনায়ক। টানা সবচেয়ে বেশি টেস্টে ফিফটি বা এর বেশি রানের ইংলিশ রেকর্ডে জন এডরিচকে (১০) ছাড়িয়ে গেছেন তিনি। এডরিচ রেকর্ডটা গড়েছিলেন ১৯৬৯-৭১ মৌসুমে।

টানা ১১ টেস্টে ফিফটি বা এর বেশি রানের ইনিংস আছে আরো ৪ জনের। এর মধ্যে আছেন বাংলাদেশের মুমিনুল হকও। অন্য তিনজন হলেন- ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডস এবং ভারতের গৌতম গম্ভীর ও বীরেন্দর শেবাগ। টানা ১২ টেস্টে ফিফটি বা এর বেশি রানের ইনিংস খেলে বিশ্ব রেকর্ডটা এবি ডি ভিলিয়ার্সের দখলে।

২০১২ সালের নভেম্বর থেকে ২০১৪ সালের ফেব্রুয়ারি পর্যন্ত রেকর্ডটা গড়েছিলেন ডি ভিলিয়ার্স। ২০১৩ সালের অক্টোবর থেকে ২০১৫ সাল পর্যন্ত টানা ১১ ইনিংসে ফিফটি করেছিলেন মুমিনুল। আর একটি ফিফটি করলেই তিনি ‘এবি’কে ছুঁয়ে ফেলতেন। কিন্তু সেটা হয়নি।

মুমিনুল না পারলেও রুটের সামনে সেই সুযোগটা আছে। ইংলিশ অধিনায়ক হেডিংলিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ফিফটি করলেই ডি ভিলিয়ার্সকে ছুঁয়ে ফেলবেন। হেডিংলির পর লর্ডসে তৃতীয় টেস্টেও ফিফটি করলে উঠে যাবেন নতুন উচ্চতায়।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)