JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

যত 'মন্দের ভালো'

লাইফ স্টাইল 19th Apr 2016 at 3:03pm 116
যত 'মন্দের ভালো'

স্বাভাবিকভাবে যা খারাপ, বদ অভ্যাস। একটু ভেবে দেখলে সেখানেও রয়েছে কিছু ভালো গুণ। যা আপনার অপকার থেকে উপকার করবে বেশি। জানেন সেগুলো কি?

টিভি দেখা মানেই খারাপ নয়। টিভি দেখলে বাড়ে নিজের ওপর নিয়ন্ত্রণ। মনের চাপ হালকা হয়। সেইসঙ্গে বাড়ে ক্রিয়েটিভিটি, কল্পনাশক্তিও।

সিগারেট শেষ, তবু টান দিয়েই চলেছেন! অনেকেরই থাকে এই অভ্যাস। আধুনিক গবেষণা বলছে, এর ফলে অ্যালঝেইমার হওয়ার সম্ভাবনা কমে। সেসঙ্গে বেশ কয়েকরকম ক্যান্সারের হাত থেকেও মুক্তি মেলে। তবে, এটা শুনে আবার বেশি সিগারেট খেতে যাবেন না। কারণ এর খারাপ দিকটাও অনেক।

ফ্যাটি ফুড খেলে সবসময়ই ওবেসিটি নয়। বরং আপনার দীর্ঘায়ু হতে পারে। আর আপনি দীর্ঘক্ষণ না খেয়েও থাকতে পারবেন একবার খাওয়ার পর।

কোনও অ্যালার্মেই কাজ হচ্ছে না। পড়তে বসতে দেরি, টিউশন মিস, অফিসে লেট। কিন্তু এই ঘুমই আপনার ব্রেনকে সতেজ রাখে। স্মৃতিশক্তি ভালো হয়। আপনি কাজে নতুন উদ্যোগ পান।

কানে আইপড লাগিয়ে গান শোনা। আপনাকে শত চাপেও হাসিখুশি ও ইতিবাচক রাখবে। সহজে আপনি উত্তেজিত হবেন না। হুট করে রেগে যাওয়া। ভয় ও বিরক্তিকে দূরে সরিয়ে রাখে।

রেড ওয়াইন ছাড়া একদিনও চলে না! হার্ট ভালো থাকবে আপনার। সকাল, বিকাল, সন্ধ্যা, রাত কফি-কফি-কফি। আপনার সুগার হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)