JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ইংল্যান্ডের বিপক্ষে গেইল-লুইসদের দারুণ জয়

ক্রিকেট দুনিয়া 17th Sep 2017 at 11:25am 251
ইংল্যান্ডের বিপক্ষে গেইল-লুইসদের দারুণ জয়

টেস্ট আর ওয়ানডেতে যাই হোক টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের শ্রেষ্ঠত্ব আবারও জানান দিল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে গতকাল ২১ রানে জয় পেয়েছে গেইল-লুইসরা।

চেস্টার-লি-স্ট্রিটে গতকাল একমাত্র টি-টোয়েন্টি ওয়েস্ট ইন্ডিজকে স্বাগত জানায় ইংল্যান্ড। টস হেরে আগে ব্যাট করতে নামা উইন্ডিজরা ৯ উইকেটে সবকটি উইকটে হারিয়ে ১৭৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ১৫৫ রান তুলতেই অলআউট হয়ে যায় স্বাগতিক ইংল্যান্ড।

জয়ের জন্য ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই জেসন রয়কে হারিয়ে বড় ধাক্কা খায় ইংল্যান্ড। আরেক ওপেনার অ্যালেক্স হেলস কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও জো রুট ও উইয়ন মরগানের দ্রুত আউটে ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে স্বাগতিকরা।

উদ্বোধনী ব্যাটসম্যান হেলস ১৭ বলে ৮টি চার ও ১টি ছক্কায় ৪৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করতে ২৭ বল খেলেন জস বাটলার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে কেসরিক উইলিয়ামস ও কার্লোস ব্র্যাথওয়েইট তিনটি করে উইকেট নেন। দুই উইকেট নেন সুনিল নারিন।

এর আগে ক্রিস গেইল ও এভিন লুইসের ঝড়ো ব্যাটিংয়ে নিজেদের শুরুটা অসাধারণ হয় ওয়েস্ট ইন্ডিজের। ১০ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে দলীয় স্কোর ছাড়িয়ে যায় ১০০।

কিন্তু দুর্দান্ত শুরু সুযোগ কাজে লাগাতে পারেনি পরের ব্যাটসম্যানেরা। ২১ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৪০ রান করে গেইল সপ্তম ওভারে রান আউট হয়ে যাওয়ার পর বড় ইনিংসের সম্ভাবনা ভালোমতোই টিকে ছিল লুইসের ব্যাটে।

কিন্তু একাদশ ওভারের প্রথম বলে দলীয় স্কোর ১০৬ রানে এই বাঁ-হাতি ব্যাটসম্যান এবং পঞ্চম বলে মারলন স্যামুয়েলসের উইকেট লিয়াম প্লানকেট তুলে নিলে রানে গতি কমে যায় সফরকারীদের।

দলের পক্ষে ২৮ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫১ রানের সর্বোচ্চ ইনিংস হাঁকান লুইস। ইংল্যান্ডের হয়ে লিয়াম প্লানকিত ও আদিল রশিদ তিনটি করে উইকেট নেন। -রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)