JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

পান্ডিয়া-ধোনির ব্যাটিং তান্ডবে ভারত ২৮১

ক্রিকেট দুনিয়া 17th Sep 2017 at 6:34pm 207
পান্ডিয়া-ধোনির ব্যাটিং তান্ডবে ভারত ২৮১

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন বিরাট কোহলি। ব্যাট করতে নেমে ভারতের শুরুটা হল ভয়াবহ! ৮৭ রানেই হারিয়ে বসল প্রথম সারির পাঁচ-পাঁচজন ব্যাটসম্যান। সেখান থেকে হার্দিক পান্ডিয়া, মান্দ্রে সিং ধোনি ও ভুবনেশ্বর কুমারের ব্যাটে ৭ উইকেট হারিয়ে ভারত করল ২৮১ রান। জিততে হলে অস্ট্রেলিয়াকে করতে হবে ২৮২ রান।

রোববার চেন্নাই এর এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানেই প্রথম উইকেট হারায় ভারত। ৫ রান করে ফিরে যান আজিঙ্কা রাহানে। একই রানে বিরাট কোহলি ও মানিষ পান্ডে ডাক মেরে সাজঘরে ফিরলে ১১ রানেই ৩ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। এরপর প্রতিরোধ গড়েন রোহিত শর্মা ও কেদার যাদব। তারা দুজন চতুর্থ উইকেটে ৫৩ রানের জুটিও গড়েন। দলীয় ৬৪ রানের মাথায় এই জুটি ভেঙে আবারো ভারতকে চাপে ফেলেন মার্কাস স্টয়েনিস। কাল্টার নীলের হাতে ক্যাচ বানিয়ে রোহিত শর্মাকে (২৮) সাজঘরে ফেরান স্টয়েনিস। ৮৭ রানে কেদার যাদবকে আউট করে ভারতকে আবারো ব্যাটিং বিপর্যয়ে ফেলেন স্টয়েনিস। আউট হওয়ার আগে যাদব ৪০ রান করে যান।

ষষ্ঠ উইকেটে এসে মাহেন্দ্র সিং ধোনির সঙ্গে জুটি বাঁধেন তরুণ হার্দিক পান্ডিয়া। একটু দেখে-শুনে খেলেই আক্রমণে যান লোয়ার অর্ডারে নিজেকে হার্ড হিটার প্রমাণ করা পান্ডিয়া। ৬৬ বলে ৫টি চার ও সমান সংখ্যক ছক্কায় করে ফেলেন ক্যারিয়ার সেরা ৮৩ রান! আর দুই এক ওভার টিকলে হয়তো ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটাও তুলে ফেলতে পারতেন। কিন্তু দলীয় ২০৫ ও ব্যক্তিগত ৮৩ রানে পান্ডিয়াকে সাজঘরে ফেরান অ্যাডাম জাম্পা।

দলের বিপর্যয়ের সময় মাঠে নেমে ধীরলয়ে ব্যাটিং করতে থাকা ধোনি নিজের শততম অর্ধশতক হাঁকানোর পরই খোলস ছেড়ে বেরিয়ে আসেন। হাত-খুলে খেলতে থাকেন। নিজের বিশেষায়িত হ্যালিকপ্টার শটে আমোদিত করেন মাঠে উপস্থিত দর্শকদের। তাকে যোগ্য সঙ্গ দেন ভুবনেশ্বর কুমার। ৮৮ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৭৯ রান করে ধোনি যখন আউট হন তখন ভারতের সংগ্রহ ৪৯.৪ ওভারে ২৭৭। বাকি দুই বলের একটিতে বাউন্ডারি হাঁকিয়ে ভুবনেশ্বর কুমার ভারতের সংগ্রহকে নিয়ে যান ২৮১ রানে!

২১.৩ ওভারের সময় ৮৭ রানে ৫ উইকেট হারানো ভারত ৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৮১! এই রান নিয়ে ঘরের মাঠে ভারত জয় পেলেও সেটা অবিশ্বাস্য কিছু হবে না।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)